Rohit Sharma

অনুশীলনে ঘোর সমস্যায় রোহিতরা! নেট বোলার হিসাবে অস্ট্রেলিয়ায় যাওয়া হল না উমরান, কুলদীপের, কেন?

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নেট বোলার হিসাবে অস্ট্রেলিয়ায় যাওয়ার কথা ছিল উমরান মালিক এবং কুলদীপ সেনের। কিন্তু তাঁদের যাওয়া হল না। অনুশীলনে সমস্যায় পড়লেন রোহিতরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২২ ১৩:০০
Share:

রোহিতদের সামনে সমস্যা। ফাইল ছবি

অস্ট্রেলিয়ায় নেট বোলার হিসাবে যাওয়া হচ্ছে না উমরান মালিক এবং কুলদীপ সেনের। নেট বোলার হিসাবে এই দু’জনকে বেছে নেওয়া সত্ত্বেও ভিসা পেতে দেরি হবে বলে দুই বোলারকে অস্ট্রেলিয়ায় না পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। ফলে চেতন সাকারিয়া এবং মুকেশ চৌধুরিই নেট বোলার থাকবেন অস্ট্রেলিয়ায়।

Advertisement

চেতন এবং মুকেশের পাশাপাশি উমরান ও কুলদীপকে নেট বোলার হিসাবে অস্ট্রেলিয়ায় পাঠাতে চেয়েছিল বিসিসিআই। বোর্ডের ‘এক্সচেঞ্জ প্রোগ্রাম’-এর অংশ হওয়ায় চেতন এবং মুকেশের দ্রুত ভিসা পেতে অসুবিধা হয়নি। তবে বাকি দু’জনের ভিসা তাড়াতাড়ি পাওয়া যায়নি। আসলে, উমরান বা কুলদীপ, কেউই বিশ্বকাপ বা স্ট্যান্ডবাই দলে নেই।

আইসিসির নিয়মানুযায়ী, বিশ্বকাপ এবং স্ট্যান্ডবাই দলে থাকা ক্রিকেটাররা দ্রুত ভিসা পাবেন। তবে নেট বোলারদের ক্ষেত্রে সে রকম কোনও নিয়ম নেই। তাই উমরান এবং কুলদীপের ভিসা পেতে দেরি হবে। অস্ট্রেলিয়ার উদ্দেশে ইতিমধ্যেই মহম্মদ শামি, মহম্মদ সিরাজ এবং শার্দূল ঠাকুর রওনা হওয়ায় বোর্ড আর উমরান এবং কুলদীপকে পাঠাতে চাইছে না।

Advertisement

গত ৫ অক্টোবর মুম্বইয়ে পৌঁছে যান উমরান এবং কুলদীপ। বাকিরা ভিসা পেয়ে গেলেও এই দু’জনের ভিসা আসেনি। তবু তাঁদের মুম্বইয়ে থেকে যেতে বলা হয়। আশা করা হয়েছিল দ্রুত ভিসা পাওয়া যাবে। তা হয়নি। ফলে দুই ক্রিকেটারকেই নিজেদের রাজ্য সংস্থার হয়ে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে খেলার নির্দেশ দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন