Tamim Iqbal

আবার ২২ গজে ফিরছেন তামিম, বাংলাদেশের প্রাক্তন নেতাকে দেখা যাবে বাংলাদেশ প্রিমিয়ার লিগে

চোটের সমস্যায় দীর্ঘ দিন ধরে ভুগছিলেন তামিম। সে কারণে বিশ্বকাপ খেলা হয়নি তাঁর। আপাতত তিনি ফিট এবং মাঠে ফেরার জন্য প্রস্তুত। তামিমের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা নিয়ে সিদ্ধান্ত হয়নি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২৩ ০৯:৪৩
Share:

তামিম ইকবাল। —ফাইল চিত্র।

চোট সারিয়ে আবার ২২ গজে ফিরছেন তামিম ইকবাল। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলবেন তিনি। বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক সোমবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসানের সঙ্গে বৈঠক করেছেন। সেই বৈঠকেই আবার খেলায় ফেরার কথা জানিয়েছেন তামিম।

Advertisement

ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে বোর্ড সভাপতির সঙ্গে আলোচনা আরও কিছু দিন খেলার ইচ্ছাপ্রকাশ করেছেন তামিম। পিঠের চোটের জন্য ঠিক মতো খেলতে পারছিলেন না ৩৪ বছরের ব্যাটার। ফিটনেস সমস্যার জন্যই বিশ্বকাপ খেলা হয়নি তাঁর। এখন তিনি ফিট এবং মাঠে ফেরার জন্য তৈরি। নিজেই বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলার কথা জানিয়েছেন তামিম। তিনি বলেছেন, ‘‘সম্ভবত বিপিএল থেকে আমি আবার খেলা শুরু করব। কয়েক দিন পর আপনারা একটা ধারণা পেতে পারেন। আরও একটা মাস অপেক্ষা করতে চাইছি না। শুধু শুধু বিষয়টাকে লম্বা করার ইচ্ছা নেই আমার। বোর্ড সভাপতির সঙ্গে অনেক কথা হয়েছে। তাঁদের মতামতকেও সম্মান করা উচিত। তাই জানুয়ারি পর্যন্ত অপেক্ষা করতে চাই। আগে বিপিএল খেলি। পরেরটা পরে দেখা যাবে।’’

বিপিএল খেলার কথা জানালেও আন্তর্জাতিক ক্রিকেটে আবার কবে দেখা যাবে, তা নিয়ে নির্দিষ্ট করে কিছু বলেননি তামিম। মনে করা হচ্ছে, বিপিএলে তাঁর পারফরম্যান্সের উপরেই অনেকটা নির্ভর করবে জাতীয় দলে ফেরার ব্যাপারটি।

Advertisement

আগামী ১৩ জানুয়ারি থেকে শুরু হতে পারে বিপিএল। তার পর আবার বোর্ড সভাপতির সঙ্গে কথা বলবেন তামিম। বাংলাদেশের নির্বাচনের জন্য এখন ব্যস্ত রয়েছেন নাজমুল। তত দিন তাঁর ব্যস্ততাও অনেকটা কমে যাবে। তাই বিপিএলের পর ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা করবেন তাঁরা। বোর্ড সভাপতি তামিমকে আশ্বাস দিয়েছেন, তাঁর সঙ্গে কথা না বলে কোনও সিদ্ধান্ত নেবেন না। অন্য কারও কথা শুনেও কিছু করবেন না। উল্লেখ্য, গত ২৩ সেপ্টেম্বরের পর তাঁকে আর প্রতিযোগিতামূলক ক্রিকেটে দেখা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন