Virat Kohli

India Vs South Africa 2021-22: আগামী সপ্তাহেই দক্ষিণ আফ্রিকা যেতে পারেন কোহলীরা, ৪৪ দিন থাকতে হবে জৈবদুর্গে

টেস্ট সিরিজের জন্য ইতিমধ্যেই ১৮ জনের দল ঘোষণা করেছে বিসিসিআই। তবে এক দিনের দল এখনও ঘোষণা হয়নি। কয়েক দিনের মধ্যেই তা ঘোষণা করবে বোর্ড।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২১ ১৩:১৫
Share:

চলতি মাসেই দক্ষিণ আফ্রিকা সফর শুরু কোহলীদের ফাইল চিত্র।

ওমিক্রণ সংক্রমণের মধ্যেই ২৬ ডিসেম্বর থেকে দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ শুরু হচ্ছে ভারতের। তার আগে আগামী ১৬ ডিসেম্বর বিরাট কোহলীরা দক্ষিণ আফ্রিকা রওনা হতে পারেন বলে খবর। তবে তার আগে মুম্বইয়ে জৈবদুর্গে (বায়ো-বাবল) থাকতে হবে কোহলীদের। দক্ষিণ আফ্রিকায় গিয়ে ৪৪ দিন তাঁদের থাকতে হবে জৈবদুর্গে।

Advertisement

এক সর্বভারতীয় সংবাদ সংস্থা জানিয়েছে, ১৬ ডিসেম্বর মুম্বই থেকে চার্টার্ড বিমানে করে দক্ষিণ আফ্রিকায় রওনা হবেন কোহলীরা। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের পরে সবাই নিজেদের মতো করে ছুটি কাটাচ্ছিলেন। তবে দক্ষিণ আফ্রিকা যাওয়ার আগে মুম্বইয়ে জড়ো হবেন ক্রিকেটাররা। সেখানে কয়েক দিন জৈবদুর্গে থাকতে হবে ক্রিকেটারদের। তার পরে রওনা হবেন তাঁরা।

জানা গিয়েছে, দক্ষিণ আফ্রিকা যাওয়ার পরে সিরিজ শেষ হওয়া পর্যন্ত মোট ৪৪ দিন জৈবদুর্গের মধ্যে থাকতে হবে কোহলীদের। তবে টেস্ট সিরিজ শেষ হওয়ার পরে যাঁরা এক দিনের দলে রয়েছেন তাঁরা বাদে বাকিরা ফিরে আসবেন। এক দিনের দলের ক্রিকেটারদের আরও প্রায় আট দিন জৈবদুর্গে কাটাতে হবে।

Advertisement

টেস্ট সিরিজের জন্য ইতিমধ্যেই ১৮ জনের দল ঘোষণা করেছে বিসিসিআই। তবে এক দিনের দল এখনও ঘোষণা হয়নি। কয়েক দিনের মধ্যেই তা ঘোষণা করবে বোর্ড। ২৬ ডিসেম্বর সেঞ্চুরিয়নে শুরু হবে বক্সিং ডে টেস্ট। দ্বিতীয় টেস্ট জোহানেসবার্গে শুরু হবে ৩ জানুয়ারি। ১১ জানুয়ারি থেকে কেপটাউনে শুরু হবে সিরিজের শেষ টেস্ট। ১৯, ২১ ও ২৩ জানুয়ারি হবে তিনটি এক দিনের ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন