Mohammed Shami

Mohammed Shami: বিশ্বকাপের দলে থাকবেন না শামি, ইঙ্গিত নির্বাচকদের

অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে মহম্মদ শামির খেলা নিয়ে অনিশ্চয়তা। তাঁকে প্রথম দলে নির্বাচকরা ভাবছেন না বলেই জানা গিয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২২ ১৭:৫৩
Share:

বাদ পড়বেন মহম্মদ শামি? —ফাইল চিত্র

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাকি সাড়ে তিন মাস। এর মধ্যেই দল গঠনের ভাবনা শুরু ভারতীয় নির্বাচকদের। সেই ভাবনায় বাংলার পেসার মহম্মদ শামি নেই বলেই মনে করা হচ্ছে। আয়ারল্যান্ডের মাটিতে তরুণ ভারতীয় দল দাপট দেখিয়েছে। সেই দলে যে পেসাররা খেলেছেন, তাঁদেরই বিশ্বকাপ দলে সুযোগ দেওয়ার ভাবনা নির্বাচকদের।

Advertisement

সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, নির্বাচকরা শামিকে বিশ্বকাপের জন্য ভাবছেন না। অস্ট্রেলিয়াতে তরুণ বোলারদেরই পাঠাতে চাইছেন তাঁরা। ভুবনেশ্বর কুমারকে অস্ট্রেলিয়া নিয়ে যাওয়া হতে পারে। অভিজ্ঞ পেসার হিসাবে যশপ্রীত বুমরার সঙ্গে তিনি যেতে পারেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট দলে রয়েছেন শামি। লাল বলের খেলায় তাঁকে নিয়মিত ভাবা হলেও সাদা বলের ক্রিকেটে ভারতীয় দলে অনিয়মিত তিনি। নামিবিয়ার বিরুদ্ধে গত বিশ্বকাপে শেষ বার টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতের হয়ে খেলেছিলেন শামি।

Advertisement

আইপিএলে গুজরাত টাইটান্সকে জেতানোর পিছনে বড় ভূমিকা নেন শামি। ১৬ ম্যাচে ২০টি উইকেট নেন তিনি। এর পরেই ভারতের টি-টোয়েন্টি দলে শামির ফেরার আশায় ছিলেন সমর্থকেরা। কিন্তু নির্বাচকরা তেমনটা ভাবছেন না বলেই মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন