India vs England

দ্বিতীয় টেস্টে নেই সিরাজ, হঠাৎ ছেড়ে দেওয়া হল তাঁকে, কারণ জানালেন রোহিত

প্রথম টেস্টে মাত্র ১১ ওভার বল করেছিলেন সিরাজ। দ্বিতীয় টেস্টে দলে রাখা হয়নি তাঁকে। যদিও তৃতীয় ম্যাচের আগে তাঁকে আবার দলে ফিরিয়ে নেওয়া হবে বলে জানিয়েছে বোর্ড।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:৩৯
Share:

মহম্মদ সিরাজ। ছবি: পিটিআই।

প্রথম টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে হায়দরাবাদে মাত্র ১১ ওভার বল করেছিলেন মহম্মদ সিরাজ। দ্বিতীয় টেস্টে দলে রাখাই হল না তাঁকে। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে যে, তৃতীয় টেস্টের আগে দলে ফিরবেন সিরাজ। অধিনায়ক রোহিত শর্মা টসের সময় জানান যে, সিরাজকে বিশ্রাম দিয়ে মুকেশ কুমারকে দলে নেওয়া হয়েছে।

Advertisement

টসের সময় রোহিত বলেন, “সিরাজকে এই ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে। টানা ছ’মাস ধরে খেলছে ও। সেই কারণেই এই ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে সিরাজকে।” বোর্ডের তরফে জানানো হয় যে, সিরাজ দলের সঙ্গে নেই। তাঁকে মূল স্কোয়াড থেকেই ছেড়ে দেওয়া হয়েছে। সেই জায়গায় আবেশ খানকে নেওয়া হয়েছে। লম্বা সিরিজ়ের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছে বোর্ড। তবে তৃতীয় টেস্টের আগে দলে যোগ দেবেন সিরাজ।

বাংলার মুকেশ এর আগে এর আগে দু’টি টেস্ট খেলেছেন। দেশের হয়ে ছ’টি এক দিনের ম্যাচও খেলেছেন তিনি। খেলেছেন ১৪টি টি-টোয়েন্টি। যশপ্রীত বুমরার সঙ্গে বিশাখাপত্তনমে ভারতের পেস আক্রমণ সামালাবেন মুকেশ। মহম্মদ শামির চোট থাকায় মুকেশকে দলে নেওয়া হয়েছিল। প্রথম একাদশেও ঢুকে পড়লেন বাংলার পেসার।

Advertisement

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত রোহিতের। ভারতের প্রথম একাদশে রয়েছেন রোহিত, যশস্বী জয়সওয়াল, শুভমন গিল, শ্রেয়স আয়ার, রজত পাটীদার, অক্ষর পটেল, শ্রীকর ভরত, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, যশপ্রীত বুমরা এবং মুকেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন