T20 World Cup 2024

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হলেই দেশে ফিরবে না ভারত, কোথায় যাবেন ক্রিকেটারেরা?

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হলেই ভারতীয় দল দেশে ফিরবে না। বিশ্বকাপ শেষ হওয়ার সাত দিন পরেই নতুন সিরিজ় শুরু হবে তাদের। কোথায় খেলতে যাবে দল?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:০২
Share:

ভারতীয় ক্রিকেট দল। —ফাইল চিত্র।

বিশ্বকাপ শেষ হলেও টি-টোয়েন্টি সিরিজ় শেষ হবে না ভারতের। জুন মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হলেই ভারতীয় দল দেশে ফিরবে না। বিশ্বকাপ শেষ হওয়ার সাত দিন পরেই নতুন সিরিজ় শুরু হবে তাদের। জ়িম্বাবোয়েতে টি-টোয়েন্টি সিরিজ় খেলতে যাবে ভারত।

Advertisement

১ জুন থেকে ২৯ জুন পর্যন্ত চলবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। জ়িম্বাবোয়ের বিরুদ্ধে ভারতের সিরিজ় শুরু হবে ৬ জুলাই থেকে। অর্থাৎ, বিশ্বকাপ শেষ হওয়ার ঠিক সাত দিন পরেই। জ়িম্বাবোয়ে ক্রিকেট জানিয়েছে, ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনার পরেই এই সিরিজ় ঠিক করা হয়েছে। পুরো সিরিজ়ই হবে হারারেতে।

জ়িম্বাবোয়ে ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান তাভেঙ্গা মুকুলানি বলেন, ‘‘ভারত এ দেশে খেলতে রাজি হয়েছে। চলতি বছর এটা আমাদের দেশে সব থেকে বড় সিরিজ়। তার ঠিক আগেই ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে। অর্থাৎ, কঠিন একটা দলের বিরুদ্ধে আমরা খেলব। ভারতের বিরুদ্ধে খেললে আমাদের ক্রিকেটারদেরও অভিজ্ঞতা বাড়বে।’’

Advertisement

ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ এই সিরিজ় নিয়ে বলেন, ‘‘শুধু ভারতে নয়, গোটা বিশ্বে ক্রিকেটের উন্নতির দিকে বিসিসিআইয়ের নজর থাকে। জ়িম্বাবোয়ে ক্রিকেটের উন্নতিতে আমরা যতটা পারি সাহায্য করব। এই সিরিজ় তারই প্রথম পদক্ষেপ।”

দু’দেশের মধ্যে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় হবে। প্রথম ম্যাচ ৬ জুলাই। পরের চারটি ম্যাচ হবে যথাক্রমে, ৭, ১০, ১৩ ও ১৪ জুলাই। এর মধ্যে একমাত্র ১০ জুলাইয়ের ম্যাচ দিন-রাতের। বাকি চারটি খেলা হবে দিনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন