Cricket Association Of Bengal

শো-কজ় দুই দলকেই, ভারতীয় বোর্ডের জেনারেল ম্যানেজার অ্যাবে কুরুভিলাকে চিঠি সিএবির

আম্পায়ার ও ম্যাচ পরিদর্শকের রিপোর্টের পাশাপাশি ভিডিয়ো ক্লিপিংসের ভিত্তিতে নেওয়া হয় এই সিদ্ধান্ত। ভারতীয় বোর্ডের জেনারেল ম্যানেজার অ্যাবে কুরুভিলার কাছেও চিঠি দিয়ে জানতে চাওয়া হচ্ছে বর্তমানে বোর্ডের নিয়ম কী?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২৪ ০৮:৩৮
Share:

—প্রতীকী চিত্র।

কলকাতা ক্লাব ক্রিকেটে টাউন বনাম মহমেডান স্পোর্টিং ম্যাচকে ঘিরে যে গড়াপেটার অভিযোগ উঠেছিল, তা খতিয়ে দেখতে সোমবার বৈঠকে বসে সিএবির অ্যাপেক্স কাউন্সিল। জানানো হয়ে দু’টি দলকেই শো-কজ়ের চিঠি পাঠানো হচ্ছে।

Advertisement

আম্পায়ার ও ম্যাচ পরিদর্শকের রিপোর্টের পাশাপাশি ভিডিয়ো ক্লিপিংসের ভিত্তিতে নেওয়া হয় এই সিদ্ধান্ত। ভারতীয় বোর্ডের জেনারেল ম্যানেজার অ্যাবে কুরুভিলার কাছেও চিঠি দিয়ে জানতে চাওয়া হচ্ছে বর্তমানে বোর্ডের নিয়ম কী? আনন্দবাজারে প্রকাশিত হওয়া প্রতিবেদনে কুরুভিলা জানিয়েছিলেন, ভিনরাজ্যে ক্লাব ক্রিকেট খেলতে গেলে বোর্ডের ‘নো-অবজেকশন’ জরুরি নয়। ২০১৮ সালের পর থেকে সিএবি-র ক্লাব ক্রিকেটের নিয়মে কোনও পরিবর্তন হয়নি। সৈয়দ সাবা করিম বোর্ডের ক্রিকেট অপারেশনসের দায়িত্বে থাকার সময় যে নিয়মে ক্লাব ক্রিকেট চলত, এখনও তাই চলছে। সিএবি-র জানা নেই, ক্লাব ক্রিকেটের ক্ষেত্রে বোর্ড ছাড়পত্র দেয় কি না।

একই দিনে ঘোষণা হল বেঙ্গল প্রিমিয়ার লিগের। আইপিএল শেষ হওয়ার ১৫ দিন পর থেকে ইডেনে শুরু হবে এই প্রতিযোগিতা। ক্রিকেটার তুলে আনার লক্ষ্যেই এই
উদ্যোগ সিএবির।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন