Death

গাড়ি দুর্ঘটনা, প্রয়াত ক্যারিবিয়ান ক্রিকেটার, ২৪ ঘণ্টা যেতে না যেতেই মৃত্যু আরও এক জনের

মারা গেলেন ক্লাইড বাটস এবং জো সলমন। ৬৬ বছর বয়সে গাড়ি দুর্ঘটনায় প্রয়াত বাটস। তিনি শুক্রবার মারা গিয়েছিলেন। শনিবার মারা গেলেন সলমন। তাঁর বয়স হয়েছিল ৯৩ বছর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২৩ ২০:১২
Share:

—প্রতীকী চিত্র।

পর পর দু’দিনে দুই ক্যারিবিয়ান ক্রিকেটার প্রয়াত। মারা গেলেন ক্লাইড বাটস এবং জো সলমন। ৬৬ বছর বয়সে গাড়ি দুর্ঘটনায় প্রয়াত বাটস। তিনি শুক্রবার মারা গিয়েছেন। শনিবার মারা গেলেন সলমন। তাঁর বয়স হয়েছিল ৯৩ বছর।

Advertisement

অফস্পিনার বাটস ওয়েস্ট ইন্ডিজ়ের নির্বাচকের দায়িত্ব পালন করেছিলেন। এক্লেসে গাড়ি দুর্ঘটনায় মারা যান তিনি। ১৯৮০ সালে ক্যারিবিয়ান পেস আক্রমণ যখন বিশ্ব ক্রিকেটে ত্রাস হয়ে উঠেছিল, সেই সময় বাটস ভেল্কি দেখাতেন স্পিনের। খেলা ছাড়ার পর নির্বাচকের দায়িত্ব পালন করেছিলেন।

অন্য দিকে, সলমন ওয়েস্ট ইন্ডিজ়ের হয়ে ২৭টি টেস্ট খেলেছিলেন। ১৩২৬ রান করেছিলেন তিনি। তবে সলমনকে ক্রিকেট বিশ্ব মনে রেখে দিয়েছে তাঁর ফিল্ডিংয়ের জন্য। ১৯৬০ সালে গাব্বায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সলমনের একটি থ্রো ওয়েস্ট ইন্ডিজ়কে ম্যাচ ড্র করিয়েছিল। অস্ট্রেলিয়ার টেস্ট জিততে শেষ দু’বলে প্রয়োজন ছিল ১ রান, হাতে ছিল একটি উইকেট। স্কোয়ার লেগ থেকে সলমনের থ্রোয়ে উইকেট ভেঙে গিয়েছিল ইয়ান মেকিফের। টেস্ট ড্র হয়ে যায়।

Advertisement

দুই ক্রিকেটারের মৃত্যুতে শোকাহত ক্যারিবিয়ান ক্রিকেট। সমাজমাধ্যমে সেই খবর পোস্ট করে দুই ক্রিকেটারের পরিবারকে সমবেদনা জানিয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন