U19 Cricket World Cup

U-19 cricket WC: করোনামুক্ত যশেরা, শেষ চারে ইংল্যান্ড

করোনা রিপোর্ট প্রত্যেকের নেগেটিভ এলেও আতঙ্ক কাটেনি। কোয়ার্টার ফাইনালের আগে তাই মাত্র এক দিন অনুশীলন করার সিদ্ধান্ত নিয়েছে ভারত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২২ ০৬:২৯
Share:

ফাইল চিত্র।

যশ ধুল, শেখ রশিদরা কোয়ার্টার ফাইনালের আগে করোনা মুক্ত হবেন কি না তা নিয়ে ছিল সংশয়। কিন্তু বুধবার রাতে প্রত্যেকের করোনা পরীক্ষা করা হয়। বৃহস্পতিবার ভারতের অনূর্ধ্ব-১৯ দলের গ্রুপে জানিয়ে দেওয়া হয় সবার ফল ‘নেগেটিভ’। শনিবার বাংলাদেশের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনাল ম্যাচ। তার আগে শুক্রবারই দলের সঙ্গে যোগ দিতে চলেছেন যশ ধুলরা।

Advertisement

কোয়ার্টার ফাইনাল খেলার বিষয়ে তাঁদের আর কোনও সমস্যা থাকল না। তবে করোনা মুক্ত হওয়ার পরেও শরীরে ক্লান্তি থেকে যায়। ম্যাচের আগের দিন তাই অনুশীলনে ফিটনেস পরীক্ষা করা হবে যশ-সহ বাকি পাঁচ ক্রিকেটারের। তাঁরা যদি পাশ করেন, সে ক্ষেত্রে নেতা হিসেবে কোয়ার্টার ফাইনালেই প্রত্যাবর্তন ঘটতে
পারে যশের। যশরা করোনা আক্রান্ত হওয়ায় আরও পাঁচ ক্রিকেটারকে উড়িয়ে নিয়ে যাওয়া হয় অ্যান্টিগায়। তাঁরা আপাতত কোয়রান্টিনে রয়েছেন। তবে শুক্রবারই দলের সঙ্গে অনুশীলনে যোগ দিতে পারবেন।

করোনা রিপোর্ট প্রত্যেকের নেগেটিভ এলেও আতঙ্ক কাটেনি। কোয়ার্টার ফাইনালের আগে তাই মাত্র এক দিন অনুশীলন করার সিদ্ধান্ত নিয়েছে ভারত। কারণ, কী ভাবে যে কেউ আক্রান্ত হয়ে যাচ্ছেন, তার কোনও দিশাই খুঁজে পাওয়া যাচ্ছে না। কঠোর জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থেকেও একাধিক ক্রিকেটার আক্রান্ত হওয়ায় হোটেলের মধ্যেই ট্রেনিং করার অনুমতি দেওয়া হয়েছে ক্রিকেটারদের। এদিকে, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ছয় উইকেটে হারিয়ে প্রথম দল হিসেবে সেমিফাইনালে পৌঁছে গেল ইংল্যান্ড। ম্যাচের নায়ক জেকব বেথেল।

Advertisement

দুরন্ত রভম্যান, দলে রোচ: ভারত সফরে এসে রোহিত শর্মার দলকে কড়া পরীক্ষার মুখে ফেলতে তৈরি ওয়েস্ট ইন্ডিজ। বুধবার রাতে রভম্যান পাওয়েলের ৫৩ বলে ১০৭ রানের ঝোড়ো ইনিংসে তৃতীয় টি-টোয়েন্টিতে হারল ইংল্যান্ড। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ২২৪-৫ তোলে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ইংল্যান্ড ২০ ওভারে তোলে ২০৪-৯। ভারত সফরে ওয়েস্ট ইন্ডিজ দলে ফেরানো হয়েছে অভিজ্ঞ ফাস্ট বোলার কেমার রোচকে।

ঘোষিত দল: কায়রন পোলার্ড (অধিনায়ক), ফ্যাবিয়ান অ্যালেন, এনক্রুমা বোনার, ড্যারেন ব্র্যাভো, শামার ব্রুকস, জেসন হোল্ডার, শেই হোপ, আকিল হোসেন, আলজ়ারি জোসেফ, ব্র্যান্ডন কিং, নিকোলাস পুরান, কেমার রোচ, রোমারিয়ো শেফার্ড, ওডিয়ান স্মিথ ও হেডেন ওয়ালশ জুনিয়র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন