ICC World Cup 2023

বাবরদের নয়, ভারত-পাক লড়াইয়ে রোহিতদের এগিয়ে রাখছেন পাকিস্তানের এক প্রাক্তন অধিনায়ক

বিশ্বকাপের ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে উত্তেজনা তুঙ্গে। গোটা ক্রিকেট বিশ্ব তাকিয়ে রয়েছে আমদাবাদের দিকে। কোনও দল হারতে চায় না এই ম্যাচ। অথচ পিসিবির প্রাক্তন প্রধান এগিয়ে রাখছেন রোহিতদের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৩ ১৫:৪৭
Share:

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

দীর্ঘ দিন পাকিস্তানের হয়ে খেলেছেন। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) শীর্ষ কর্তার দায়িত্বও সামলেছেন। তবু বাবর আজ়মদের উপর তেমন ভরসা রাখতে পারছেন না রামিজ় রাজা। শনিবার বিশ্বকাপে ভারত-পাকিস্তান লড়াইয়ে রোহিত শর্মাদের এগিয়ে রাখছেন তিনি।

Advertisement

আমদাবাদে মুখোমুখি হবেন রোহিত-বাবরেরা। দু’দলই প্রতিযোগিতার প্রথম দু’টি ম্যাচে জয় পেয়েছে। আত্মবিশ্বাসের অভাব নেই কোনও শিবিরেরই। তবু শনিবারের লড়াইয়ে ভারতকেই এগিয়ে রাখছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক। রাজা বলেছেন, ‘‘এই ম্যাচ যতটা না মাঠের ভিতরে হয়, তার থেকেও বেশি মাঠের বাইরে হয়। এটা বড় ম্যাচ। নিঃসন্দেহে ভারতই এগিয়ে থেকে শুরু করবে। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং— সব ক্ষেত্রেই এগিয়ে রয়েছে রোহিতেরা।’’

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান থাকার সময় বাবরদের বিশ্বকাপ খেলতে ভারতে পাঠানোর বিরোধী ছিলেন রাজা। যদিও ধারাভাষ্যের কাজের জন্য পাকিস্তান ক্রিকেট দলের আগেই ভারতে চলে এসেছেন রাজা। ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে পিসিবির প্রাক্তন চেয়ারম্যান আরও বলেছেন, ‘‘ভারতের বিরুদ্ধে ভাল কিছু করতে হলে পাকিস্তানকে ক্রিকেটের মান অনেক বৃদ্ধি করতে হবে। তবে শ্রীলঙ্কার বিরুদ্ধে রেকর্ড রান তাড়া করে জয় পাকিস্তান সাজঘরের পরিবেশ বদলে দেবে। ওরা নিশ্চয়ই জেতার কথা ভেবেই মাঠে নামবে।’’

Advertisement

এক দিনের বিশ্বকাপে এখনও পর্যন্ত ভারত এবং পাকিস্তান মুখোমুখি হয়েছে সাত বার। প্রতি বারই জয় পেয়েছে ভারত। শনিবার আমদাবাদে রোহিতদের সামনে ৮-০ করে ফেলার সুযোগ। বিশ্বকাপের এই তথ্য ভারতের ঘরের মাঠে পাকিস্তানের ক্রিকেটারদের চাপে রাখতে পারে বলে মনে করেন রাজা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন