ICC ODI World Cup 2023

ভারত জিততেই আঁধার নামল লখনউয়ের মাঠে, ছয়ে ছয় হওয়ার পরেও কী ঘটল নবাবের শহরে?

রবিবার লখনউয়ের মাঠে ইংল্যান্ডকে হারিয়েছে ভারত। বিশ্বকাপে টানা ছ’টি ম্যাচ জিতেছেন রোহিত শর্মারা। তার পরেই অন্ধকার হয়ে যায় লখনউয়ের স্টেডিয়াম।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২৩ ১০:১৬
Share:

ভারত-ইংল্যান্ড ম্যাচের মাঝে মাঠে লেজার শো। ছবি: পিটিআই

চলতি বিশ্বকাপে প্রতিটি ম্যাচের পরে দলের সেরা ফিল্ডারের পুরস্কার দেওয়া হচ্ছে এক জনকে। এই রীতি চালু হয়েছে ভারতীয় দলে। রবিবার ইংল্যান্ডকে হারানোর পরেও তার অন্যথা হয়নি। কিন্তু সেখানে দেখা গেল অভিনবত্ব। গোটা মাঠ অন্ধকার করে দিয়ে ফুটে উঠল একটিই নাম।

Advertisement

লখনউয়ে ম্যাচ শেষে ভারতীয় দলের সাজঘরে ক্রিকেটারদের ফিল্ডিংয়ের স্কোরকার্ড দেন ফিল্ডিং কোচ টি দিলীপ। তিনি গোটা দলের ফিল্ডিংয়ের প্রশংসা করলেও আলাদা করে কয়েকটি নাম নেন। তাঁরা হলেন বিরাট কোহলি, রোহিত শর্মা, রবীন্দ্র জাডেজা, লোকেশ রাহুল ও মহম্মদ সিরাজ। এমনকি পরিবর্ত হিসাবে নেমে ভাল ফিল্ডিং করার জন্য ঈশান কিশনের নাম আলাদা করে বলেন তিনি।

এর আগে পর্যন্ত সাজঘরেই এক জনের নাম ঘোষণা করতেন দিলীপ। কিন্তু রবিবার তিনি সবাইকে সাজঘর থেকে বাইরে বেরিয়ে আসতে বলেন। সবাই বেরিয়ে মাঠের দিকে তাকাতেই দেখা যায় লখনউয়ের স্টেডিয়ামের আলো একে একে নিভে যাচ্ছে। গোটা স্টেডিয়াম অন্ধকার হয়ে যায়। তার পরে সেখানে ফুটে ওঠে রাহুলের নাম। সঙ্গে রাহুলের ১ নম্বর জার্সির অবয়ব। সেটা দেখে হাততালি দিয়ে ওঠেন রোহিতেরা।

Advertisement

দিলীপ অবশ্য রাহুলকে সেরা ফিল্ডারের মেডেল পরাননি। সেটি তিনি তুলে দেন শ্রেয়স আয়ারের হাতে। শ্রেয়স রাহুলকে মেডেল পরিয়ে দেন। রাহুল কিন্তু চলতি বিশ্বকাপে এই প্রথম বার সেরা ফিল্ডারের পুরস্কার জিতলেন না। এর আগেও এই মেডেল পেয়েছেন ভারতের উইকেটরক্ষক।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

গ্রাফিক: শৌভিক দেবনাথ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন