Virat Kohli

Virat Kohli: কোহলীর নতুন নজির, ইনস্টাগ্রামে ফলোয়ার ২০ কোটি, সামনে শুধু রোনাল্ডো আর মেসি

প্রথম ভারতীয় হিসেবে ২০ কোটি ফলোয়ার হল কোহলীর। ক্রিকেট বিশ্বেও তিনি শীর্ষে। ক্রীড়া বিশ্বে রোনাল্ডো এবং মেসির পরেই ভারতের প্রাক্তন অধিনায়ক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২২ ২৩:০৪
Share:

বিরাট কোহলী।

নতুন নজির গড়লেন বিরাট কোহলী। এই নজির ক্রিকেট মাঠে নয়। নেটমাধ্যমের দুনিয়ায়। ইনস্টাগ্রামে তাঁকে এখন ফলো করছেন ২০ কোটি মানুষ।

প্রথম ভারতীয় হিসেবে ইনস্টাগ্রামে ২০ কোটি অনুসরণকারী হল কোহলীর। ছাপিয়ে গেলেন দেশের সব ক্ষেত্রের সব খ্যাতনামীদের। এমন নজির গড়ে উচ্ছ্বসিত ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়কও। নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ভক্ত, অনুরাগীদের পাশে থাকার জন্য ধন্যবাদ জানিয়েছেন তিনি। লিখেছেন, ‘২০০ মিলিয়নের শক্তি। ইনস্টায় আপনাদের সমর্থনের জন্য ধন্যবাদ।’

গোটা বিশ্বের ক্রিকেটারদের মধ্যে ইনস্টাগ্রাম অনুসরণকারীর সংখ্যায় কোহলীই শীর্ষে রয়েছেন। বিশ্বের ক্রীড়াবিদদের মধ্যে তাঁর স্থান তৃতীয়। প্রথম দু’টি স্থানে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং লিওনেল মেসি। ইনস্টাগ্রামে তাঁদের অনুসরণকারীর সংখ্যা যথাক্রমে ৪৫ কোটি (৪৫০ মিলিয়ন) এবং ৩৩.৩ কোটি (৩৩৩ মিলিয়ন)।

Advertisement

বেশ কিছু দিন ধরেই চেনা ছন্দে নেই কোহলী। আইপিএলে তাঁর ব্যাটে রানের ঝলক দেখা যায়নি। তাতেও যে তাঁর জনপ্রিয়তায় এতটুকু ভাটা পড়েনি, ইনস্টাগ্রামই তার প্রমাণ।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন