Virat Kohli

Virat Kohli: ভারতের নেতৃত্ব ছেড়ে কার সঙ্গে লড়াই করছেন বিরাট কোহলী

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সেই ধরনের ক্রিকেটে আর নেতৃত্ব দেবেন না বলে জানিয়ে দিয়েছিলেন বিরাট।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২২ ১৫:২১
Share:

—ফাইল চিত্র

দক্ষিণ আফ্রিকা থেকে দু’টি সিরিজে হেরে ফিরেছে ভারত। টেস্ট নেতৃত্বও ছেড়ে দিয়েছেন বিরাট কোহলী। এমন অবস্থায় কী ভাবছেন তিনি?

রবিবার একটি ছবি পোস্ট করেন বিরাট। সেই ছবিতে দেখা যাচ্ছে আয়নার দিকে তাকিয়ে রয়েছেন তিনি। ছবির সঙ্গে লেখা, ‘লড়াই সব সময় নিজের সঙ্গে।’ নিজের মনের মধ্যেই লড়াই করতে হচ্ছে ভারতের প্রাক্তন অধিনায়ককে। সেই কথাই কি তুলে ধরলেন তিনি?

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সেই ধরনের ক্রিকেটে আর নেতৃত্ব দেবেন না বলে জানিয়ে দিয়েছিলেন বিরাট। এর পর এক দিনের ক্রিকেটে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয় তাঁকে। সাদা বলের ক্রিকেটে রোহিত শর্মাকে ভারতের অধিনায়ক ঘোষণা করা হয়।

দক্ষিণ আফ্রিকা যাওয়ার আগে সাংবাদিক বৈঠকে বিরাট দাবি করেন বোর্ডের পক্ষ থেকে তাঁকে টি-টোয়েন্টি ক্রিকেটে নেতৃত্ব ছাড়তে বারণ করা হয়নি। কিন্তু বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় আগেই জানিয়েছিলেন, তিনি নিজে বিরাটকে নেতৃত্ব ছাড়তে বারণ করেছিলেন। এর পরেই ভারতীয় ক্রিকেটে শুরু হয় বিতর্ক। অনেকের মতে এর প্রভাব ভারতীয় দলের সাজঘরেও পড়েছে। টেস্ট ক্রিকেটে নেতৃত্বও ছেড়ে দেন তিনি।

Advertisement

সেই সফর থেকে ফিরে এসেই নিজের সঙ্গে লড়াই করার কথা বললেন বিরাট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন