ICC ODI World Cup 2023

চার দিন আগেই জন্মদিনের শুভেচ্ছা পেয়ে গেলেন কোহলি, কে পাঠালেন বার্তা?

আগামী ৫ নভেম্বর ইডেন গার্ডেন্সে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হতে চলেছে ভারত। ওই দিনই বিরাট কোহলির জন্মদিন। তার আগেই শুভেচ্ছাবার্তা পেলেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২৩ ১৪:৪৬
Share:

বিরাট কোহলি। — ফাইল চিত্র।

আগামী ৫ নভেম্বর ইডেন গার্ডেন্সে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হতে চলেছে ভারত। ওই দিনই বিরাট কোহলির জন্মদিন। ৩৫তম জন্মদিন পালন করবেন ক্রিকেট খেলেই। সেই ম্যাচের চার দিন আগেই জন্মদিনের শুভেচ্ছা পেয়ে গেলেন কোহলি। সেই শুভেচ্ছা জানালেন পাকিস্তানের ক্রিকেটার মহম্মদ রিজ়ওয়ান।

Advertisement

ইডেনে মঙ্গলবার বাংলাদেশের বিরুদ্ধে জিতেছেন রিজ়ওয়ানেরা। তার পরেই তাঁকে জানানো হয়, কোহলির জন্মদিনে দক্ষিণ আফ্রিকা ম্যাচের কথা। রিজ়ওয়ান বলেন, “৫ নভেম্বর ওর জন্মদিন, এটা শুনে বেশ ভাল লাগছে। আগে থেকেই ওকে জন্মদিনের শুভেচ্ছা জানালাম। দারুণ খেলুক ওই দিন। আমি যদিও নিজের জন্মদিন উদ্‌যাপন করি না। কারণ আমি ও সবে বিশ্বাস করি না। তবে বিরাটের জন্মদিন যাতে দারুণ যায় সেই কামনা করি। আশা করি জন্মদিনেই যেন ৪৯তম শতরান করে ফেলে। আরও আশা রাখি যাতে বিশ্বকাপেই ওর ৫০টা শতরান হয়ে যায়।”

পাকিস্তানের অধিনায়ক বাবর আজ়মকেও কোহলিকে নিয়ে প্রশ্ন করা হয়। তিনি অবশ্য কোনও উত্তর দিতে চাননি। বিশ্বকাপে দলের মতোই বাবরের অবস্থাও খারাপ। বাংলাদেশের বিরুদ্ধে ব্যাট হাতে কিছু করতে পারেননি। স্বাভাবিক ভাবেই তিনি মনমরা। তাই জন্যেই কিছু বলতে চাননি কি না, তা অবশ্য বোঝা যায়নি।

Advertisement

এই মুহূর্তে কোহলির ৪৮টি শতরান রয়েছে। শ্রীলঙ্কার বিরুদ্ধে বৃহস্পতিবার খেলতে নামবে ভারত। সেই দিনই কোহলির ৪৯তম শতরান হয়ে যেতে পারে। ভারতের সেমিফাইনাল কার্যত পাকা। সে ক্ষেত্রে কোহলি ৫০তম শতরানের জন্যে অন্তত আরও চারটি ম্যাচ পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন