BCCI

Virat Kohli: বুমরার বলে ঘায়েল রোহিত, কোহলীর পরামর্শ বিপক্ষের প্রসিদ্ধকে, ভারতের প্রস্তুতি ম্যাচে অবাক দৃশ্য

লেস্টারশায়ারের বিরুদ্ধে বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে অনুশীলন ম্যাচ। প্রথম দিনই একাধিক মজার দৃশ্য দেখা গেল, যা দেখে হেসে খুন সমর্থকরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ জুন ২০২২ ২১:১৭
Share:

ভাল বল করলেন বুমরা ছবি টুইটার

ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্ট শুরু ১ জুলাই। তার আগে বৃহস্পতিবার থেকে প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছে ভারত। প্রথম দিনই একাধিক অদ্ভুত দৃশ্য দেখা গেল। কখনও যশপ্রীত বুমরার বলে ঘায়েল হলেন রোহিত শর্মা। কখনও প্রসিদ্ধ কৃষ্ণকে পরামর্শ দিলেন বিরাট কোহলী। প্রস্তুতি ম্যাচ হলেও ক্রিকেটের এ রকমই টুকরো টুকরো দৃশ্য দেখা গেল। প্রস্তুতি ম্যাচের প্রথম দিনের শেষে ভারতের রান ২৪৬-৮।

Advertisement

প্রস্তুতি ম্যাচ শুরুর আগেই অবশ্য ভারতের শিবিরে ভাল খবর এসে পৌঁছয়। কোভিড থেকে সেরে উঠে দলের সঙ্গে যোগ দেন রবিচন্দ্রন অশ্বিন। নিভৃতবাসে থাকায় সতীর্থদের সঙ্গে ইংল্যান্ডের বিমানে বসতে পারেননি। প্রস্তুতি ম্যাচের আগেই যোগ দেওয়ায় মনে করা হচ্ছে পঞ্চম টেস্টে তিনি খেলবেন। তবে প্রস্তুতি ম্যাচে তিনি খেলছেন না।

টসে জিতে রোহিত শর্মা ব্যাটিং নেন। শুভমন গিলের সঙ্গে তিনি ওপেন করতে নামার সময়ে মাঠের দু’ধারে ভারতীয় গানের সঙ্গে বার্মিংহামের প্রথাগত নাচ দেখা যায়। হাসতে হাসতে মাঠে নামেন রোহিত এবং শুভমন। তবে ব্যাট করতে নেমে তিনি মোটেই সুবিধে করতে পারেননি। লেস্টারশায়ারের সঙ্গে চুক্তি অনুযায়ী তাদের দলে ভারতের চার ক্রিকেটার খেলছেন। তাঁরা হলেন যশপ্রীত বুমরা, চেতেশ্বর পুজারা, ঋষভ পন্থ এবং প্রসিদ্ধ কৃষ্ণ।

Advertisement

প্রথম থেকেই রোহিতের বিরুদ্ধে আক্রমণাত্মক বোলিং করছিলেন বুমরা। তাঁর বেশ কিছু বলে বিপদে পড়েন রোহিত। একটি বল গিয়ে লাগে তাঁর কুঁচকিতে। তবে আশার কথা, রোহিত চোট পাননি। এর পরেই দেখা যায়, কোহলী কাছে ডেকে প্রসিদ্ধকে কিছু একটা পরামর্শ দিচ্ছেন। প্রসিদ্ধ সেই পরামর্শ মন দিয়ে শুনলেন। কিছু ক্ষণ পরেই তিনি আউট করে দেন শ্রেয়স আয়ারকে।

নজর ছিল কোহলীর দিকে। তিনি প্রথমে ভালই খেলছিলেন। তবে ৩৩ রানে ফিরে যান রোমান ওয়াকারের বলে। এক মাত্র শ্রীকর ভরত ছাড়া কেউই রান করতে পারেননি। দিনের শেষে ১১১ বলে ৭০ রানে অপরাজিত রয়েছেন তিনি। সঙ্গে ১৮ রানে রয়েছেন মহম্মদ শামি।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন