Virat Kohli

Virat Kohli: বিরাট কোহলী কবে ক্রিকেট মাঠে ফিরবেন? নির্বাচকদের জানিয়ে দিয়েছেন নিজেই!

ওয়েস্ট ইন্ডিজ সফরে বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহলীকে। জিম্বাবোয়ের বিরুদ্ধে এক দিনের দলেও নেই তিনি। কবে মাঠে ফিরবেন বিরাট?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২২ ১৭:২৬
Share:

বিরাটের বিশ্রাম শেষ কবে? —ফাইল চিত্র

জিম্বাবোয়ের বিরুদ্ধে এক দিনের সিরিজে দলে রাখা হয়নি বিরাট কোহলীকে। বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মাকেও। নেই লোকেশ রাহুলও। ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন শিখর ধবন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বিশ্রামে থাকা বিরাটকে জিম্বাবোয়ের বিরুদ্ধে দেখা যাবে বলে মনে করা হয়েছিল। কিন্তু তা সম্ভব হচ্ছে না।

Advertisement

ভারতের সেই তিনটি ম্যাচ হবে ১৮, ২০ এবং ২২ অগস্ট। তিনটি ম্যাচই হবে হারারেতে। ভারত বনাম জিম্বাবোয়ের এই সিরিজ বিশ্ব সুপার লিগের অংশ। এই সুপার লিগ খেলেই ২০২৩ সালের ৫০ ওভারের ক্রিকেটের বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে হবে। এই সিরিজে বিরাটকে দলে ফেরানো হবে বলেই জানা গিয়েছিল। কিন্তু শনিবার দল ঘোষণার পর দেখা যায় তাঁকে বিশ্রামেই রাখা হয়েছে। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে এশিয়া কাপেই ফিরবেন বিরাট।

বোর্ডের এক সূত্র পিটিআইকে জানিয়েছে, বিরাট নির্বাচকদের জানিয়েছেন যে তিনি এশিয়া কাপে খেলবেন। প্রথম দলে খেলা ক্রিকেটাররা এশিয়া কাপ থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত আর বিশ্রাম নেওয়ার সুযোগ পাবেন না। সেই কারণে ওয়েস্ট ইন্ডিজ এবং জিম্বাবোয়ের বিরুদ্ধে তাঁদের ছুটি দিয়েছে বোর্ড।

Advertisement

রোহিত ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক দিনের সিরিজে না খেললেও টি-টোয়েন্টি সিরিজে ফিরেছেন। যশপ্রীত বুমরাকেও বিশ্রাম দেওয়া হয়েছে। ওয়েস্ট ইন্ডিজ সফরে রাখা হয়নি তাঁকে। জিম্বাবোয়ের বিরুদ্ধেও খেলবেন না তিনি। জিম্বাবোয়ের বিরুদ্ধে এক দিনের সিরিজে নেই ঋষভ পন্থ, হার্দিক পাণ্ড্য, রবীন্দ্র জাডেজারাও।

পুরো দল: শিখর ধবন (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, শুভমন গিল, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, ঈশান কিশন, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, শার্দূল ঠাকুর, কুলদীপ যাদব, অক্ষর পটেল, আবেশ খান, প্রসিদ্ধ কৃষ্ণ, মহম্মদ সিরাজ এবং দীপক চাহার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন