Virat Kohli

Virat Kohli: অধিনায়কত্ব গেলেও আগ্রাসন কমেনি, মাঠেই প্রোটিয়া অধিনায়কের সঙ্গে বিবাদ কোহলীর

টেস্ট সিরিজে হারের পর এক দিনের সিরিজের শুরুটাও ভাল হল না ভারতের জন্য। ৩১ রানে ম্যাচ হারেন বিরাট কোহলীরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২২ ১৪:০২
Share:

বিবাদে জড়ালেন কোহলী ফাইল চিত্র

অধিনায়কত্ব গেলেও বিরাট কোহলীর আগ্রাসন যে একটুও কমেনি তার পরিচয় পাওয়া গেল মাঠেই। প্রথম এক দিনের ম্যাচে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক তেম্বা বাভুমার সঙ্গে বিবাদে জড়ালেন কোহলী। মাঠের মধ্যেই তর্ক করতে দেখা গেল তাঁদের।

Advertisement

ঘটনাটি ঘটে দক্ষিণ আফ্রিকা ব্যাট করার সময়। শর্ট কভারে ফিল্ডিং করছিলেন কোহলী। তাঁর দিকে একটি বল খেলে বাভুমা ক্রিজ ছেড়ে কিছুটা বেরিয়ে আসেন। রান আউটের সুযোগ থাকায় কোহলী সঙ্গে সঙ্গে বল ধরে উইকেটের দিকে ছোড়েন। বলটি বাভুমার পায়ের পাশ দিয়ে উইকেটরক্ষকের দিকে চলে যায়।

কোহলীর ছোড়া বল বাভুমার গায়ে না লাগলেও এই ঘটনায় বিরক্ত হন তিনি। তাঁর মনে হয় তিনি ক্রিজের ভিতরে ঢুকে গিয়েছিলেন। তাই অত জোরে বল না ছুড়লেই পারতেন কোহলী। তিনি নিজের ক্ষোভ প্রকাশ করে কোহলীর উদ্দেশে কিছু বলেন। চুপ করে থাকেননি ভারতের প্রাক্তন অধিনায়কও। তিনি পাল্টা জবাব দেন। পরে আম্পায়াররা এসে মধ্যস্থতা করেন।

Advertisement

টেস্ট সিরিজে হারের পর এক দিনের সিরিজের শুরুটাও ভাল হয়নি ভারতের জন্য। প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৪ উইকেটে ২৯৬ রান করে দক্ষিণ আফ্রিকা। অধিনায়ক বাভুমা ও ভ্যান ডার ডুসেন শতরান করেন। জবাবে ৫০ ওভারে ৮ উইকেটে ২৬৫ করে ভারত। শিখর ধওয়ন ৭৯ ও কোহলী ৫১ রান করেন। শেষ দিকে শার্দুল ঠাকুর ৫০ করলেও ৩১ রানে ম্যাচ হারে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন