ICC Ranking

Virat Kohli: আইসিসি-র এক দিনের ক্রিকেটের র‌্যাঙ্কিংয়ে কোহলী দুয়েই, প্রথম পাঁচে এলেন ডি’কক

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজে দু’টি অর্ধশতরান রয়েছে তাঁর। ভারত সিরিজে চূর্ণ হলেও খারাপ খেলেননি বিরাট কোহলী।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২২ ১৫:২৭
Share:

নিজের স্থান ধরে রাখলেন কোহলী ফাইল ছবি

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজে দু’টি অর্ধশতরান রয়েছে তাঁর। ভারত সিরিজে চূর্ণ হলেও খারাপ খেলেননি বিরাট কোহলী। ফলে আইসিসি-র এক দিনের ক্রিকেটের ক্রমতালিকায় দ্বিতীয় স্থান ধরে রাখতে অসুবিধা হল না তাঁর। তবে হ্যামস্ট্রিংয়ের চোটে গোটা সিরিজ থেকেই ছিটকে গেলেও তিন নম্বরে থেকে গিয়েছেন রোহিত শর্মা।

Advertisement

কোহলী তিন ম্যাচ মিলিয়ে ১১৬ রান করেছেন। দ্বিতীয় ম্যাচে তিনি শূন্য রানে আউট হয়ে যান। প্রথম ম্যাচে ৫১ এবং তৃতীয় ম্যাচে ৬৫ রান করেন। দক্ষিণ আফ্রিকা সিরিজে সব থেকে বেশি রান শিখর ধবনের। তিনি তিন ম্যাচে ১৬৯ রান করেছেন। ক্রমতালিকায় তিনি ১৫ নম্বর স্থান। শীর্ষ স্থানে পাকিস্তানের বাবর আজম।

প্রথম পাঁচে ঢুকে পড়েছেন কুইন্টন ডি’কক। ২০১৯ বিশ্বকাপের পর প্রথম বার প্রথম পাঁচে ঢুকলেন তিনি। ভারতের বিরুদ্ধে সিরিজে ২২৯ রান করেছেন। শেষ ম্যাচে ১২৪ রান করেন। সিরিজের সেরাও হয়েছেন। দক্ষিণ আফ্রিকার আর এক ক্রিকেটার রাসি ভ্যান ডার ডুসেন ভারত সিরিজে ২১৮ রান করেছেন। তিনি ১০ ধাপ এগিয়ে ১০ নম্বরে চলে এলেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন