Virat Kohli

Virat Kohli: টি২০ ক্রিকেটের অধিনায়কত্ব ছাড়লেন কোহলী, শেষবেলায় কী বার্তা দিলেন সমর্থকদের

ভারতের টি২০ অধিনায়ক হিসেবে ৫০টি ম্যাচ খেলেছেন বিরাট কোহলী। জিতেছেন ৩২টি, হেরেছেন ১৬টি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২১ ১০:১৯
Share:

টি২০ ক্রিকেটে আর অধিনায়কত্ব করবেন না কোহলী। ছবি: পিটিআই

টি২০ ক্রিকেটে শেষ বিরাট কোহলীর অধিনায়কত্ব পর্ব। সোমবার জিতেই শেষ করলেন তিনি। ইঙ্গিত দিলেন, পরবর্তী অধিনায়ক হিসেবে রোহিত শর্মাকে দেখতে চাইছেন। টি২০ বিশ্বকাপ থেকেও বিদায় নিল ভারত। পর্ব শেষ করে সমর্থকদের উদ্দেশে বার্তা দিলেন কোহলী।

নামিবিয়ার বিরুদ্ধে ৯ উইকেটে জেতে ভারত। ম্যাচ শেষে টুইট করে কোহলী লেখেন, ‘আমরা একসঙ্গে নিজেদের লক্ষ্যের দিকে এগিয়ে যাচ্ছিলাম। কিন্তু শেষ পর্যন্ত পৌঁছতে পারিনি। এর জন্য আমদের চেয়ে বেশি কষ্ট কেউ পায়নি। আপনাদের সকল থেকে যে সমর্থন পেয়েছি তা অতুলনীয়। এর জন্য আমরা কৃতজ্ঞ। প্রতিজ্ঞা করছি আমরা আরও শক্তিশালী হয়ে ফিরে আসব এবং নিজেদের সেরাটা দেব। জয় হিন্দ।’

Advertisement

ভারতের টি২০ অধিনায়ক হিসেবে ৫০টি ম্যাচ খেলেছেন বিরাট কোহলী। জিতেছেন ৩২টি, হেরেছেন ১৬টি। দু’টি ম্যাচের কোনও ফলাফল হয়নি। তাঁর নেতৃত্বে এটাই ছিল ভারতের প্রথম টি২০ বিশ্বকাপ। ১৭ নভেম্বর থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজ খেলবে ভারত। সেই সিরিজের আগেই নতুন কোচ হিসেবে দলের সঙ্গে যোগ দেবেন রাহুল দ্রাবিড়। নতুন অধিনায়কের নামও জানিয়ে দেবে ভারতীয় ক্রিকেট বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন