Virat Kohli

Virat Kohli: সৌরভের পাশেই চেতন: কোহলীকে অনেক বার টি২০-র নেতৃত্ব ছাড়তে বারণ করেছিলাম, ও শোনেনি

সৌরভ গঙ্গোপাধ্যায়ের পাশেই দাঁড়িয়ে তাঁর বক্তব্যকে সমর্থন করলেন নির্বাচক কমিটির চেয়ারম্যান চেতন শর্মা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২১ ২১:২৩
Share:

কোহলীকে নিয়ে সৌরভের পাশেই চেতন।

সৌরভ গঙ্গোপাধ্যায়ের পাশেই দাঁড়ালেন। তাঁর বক্তব্যকে সমর্থন করলেন নির্বাচক কমিটির চেয়ারম্যান চেতন শর্মা। পরিষ্কার জানিয়ে দিলেন, টি-টোয়েন্টি অধিনায়কত্ব না ছাড়ার জন্য কোহলীকে অনেক বার অনুরোধ করা হয়েছিল। কিন্তু তিনি শোনেননি। নিজের সিদ্ধান্তে অনড় থাকেন। সে কারণেই নির্বাচকরা তাঁকে এক দিনের ক্রিকেটের অধিনায়কত্ব থেকে সরিয়ে দিয়েছেন।

Advertisement

শুক্রবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজের দল ঘোষণা করার সময় স্বাভাবিক ভাবেই ওঠে কোহলী-বিতর্ক। চেতন বলেন, “প্রত্যেক নির্বাচকই তখন বলেছিল যে এই সময় কোহলী নেতৃত্ব ছাড়লে বিশ্বকাপে দলের পারফরম্যান্সের উপর প্রভাব পড়বে। আমরা বিরাটকে বলেছিলাম যে বিশ্বকাপের পর আমরা এ নিয়ে কথাবার্তা বলব। কিন্তু বিরাট নিজের সিদ্ধান্তে অনড় ছিল। আমরা ওর সিদ্ধান্তকে সম্মান করি। বিরাট জাতীয় দলের সম্পদ। ভারতীয় ক্রিকেটের উপকার হবে, এমন সিদ্ধান্তই আমরা নিতে চাই।”

কোহলীকে এক দিনের অধিনায়কত্ব থেকে সরানো প্রসঙ্গে চেতন বলেন, “নির্বাচকদের পক্ষে এই সিদ্ধান্ত নেওয়া খুবই কঠিন। কিন্তু নির্বাচকদের তো কঠিন সিদ্ধান্ত নিতেই হয়। প্রথম একাদশ নির্বাচন করতে গিয়েও কঠোর হতে হয়। জানি আগামী দিনের জন্য বিরাট আমাদের কাছে একজন অত্যন্ত গুরুত্বপূর্ণ ক্রিকেটার। টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে ছিল। এমন সময় ওর সিদ্ধান্তে আমরা অবাক হয়ে গিয়েছিলাম। বিশ্বকাপ সামনে ছিল বলে তৎক্ষণাৎ কোনও সিদ্ধান্ত নিতে পারিনি। টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছাড়া বিরাটের সিদ্ধান্ত ছিল। কিন্তু এক দিনের ক্রিকেটের অধিনায়কত্ব থেকে ওকে সরানো নির্বাচকদের সিদ্ধান্ত।”

Advertisement

চেতনের সংযোজন, “নির্বাচক এবং দল পরিচালন সমিতির কোনও যোগাযোগের অভাব নেই। টেস্ট দলের নির্বাচনের আগেই আমরা বিরাটকে জানিয়ে দিয়েছিলাম ওকে এক দিনের ক্রিকেটের অধিনায়ক রাখা হবে না। তবে এখন এটা নিয়ে বিতর্ক বাড়িয়ে লাভ নেই। আমি চাই, এখানেই এই প্রসঙ্গ শেষ হয়ে যাক।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন