Asia Cup 2023

এশিয়া কাপে বাংলাদেশের বিরুদ্ধে গুরুত্বহীন ম্যাচেও বৃষ্টির ভ্রুকুটি, খেলা হওয়ার সম্ভাবনা কতটা?

এশিয়া কাপে শুক্রবার ভারত-বাংলাদেশ ম্যাচের কোনও গুরুত্ব নেই। কিন্তু দুই প্রতিবেশী দেশ চাইবে বিশ্বকাপের আগে একে অপরকে মেপে নিতে। সেই সুযোগ পাবে তো তারা?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৩ ০৯:৫১
Share:

কলম্বোর স্টেডিয়াম ঢাকা বৃষ্টির কারণে। ছবি: পিটিআই।

কলম্বোতে বৃষ্টি হচ্ছেই। বৃহস্পতিবার পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচেও বৃষ্টির কারণে ওভার কমেছিল। শুক্রবার সেই মাঠেই মুখোমুখি ভারত এবং বাংলাদেশ। এশিয়া কাপে এই ম্যাচের কোনও গুরুত্ব নেই। কিন্তু দুই প্রতিবেশী দেশ চাইবে বিশ্বকাপের আগে একে অপরকে মেপে নিয়ে। সেই সুযোগ পাবে তো তারা? শুক্রবার বৃষ্টির সম্ভাবনা কতটা?

Advertisement

সুপার ফোরে পাকিস্তান এবং শ্রীলঙ্কাকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে জায়গা পাকা করে ফেলেছে ভারত। বৃহস্পতিবার পাকিস্তানকে হারিয়ে ফাইনালে পৌঁছে গিয়েছে শ্রীলঙ্কাও। বাংলাদেশ এখনও পর্যন্ত সুপার ফোরে একটি ম্যাচও জিততে পারেনি। শুক্রবার অন্তত ভারতকে হারিয়ে কিছুটা মুখরক্ষা করতে চাইবেন শাকিব আল হাসানেরা। কিন্তু আবহাওয়া দফতর বলছে শুক্রবার বৃষ্টির সম্ভাবনা ৬৫ শতাংশ। সকাল এবং দুপুরের দিকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মেঘে ঢাকা থাকবে আকাশ। ফলে সকাল থেকেই পিচ ঢেকে রাখতে হতে পারে।

এশিয়া কাপের গ্রুপ পর্ব থেকে ভারতের ম্যাচের দিনগুলিতে বৃষ্টি দেখা দিয়েছে। প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে পুরো খেলাই সম্ভব হয়নি। নেপালের বিরুদ্ধে ম্যাচের দিনেও বৃষ্টি হয়। সুপার ফোরে পাকিস্তান ম্যাচের দিন বৃষ্টি হয়েছিল। সেই দিন খেলা না হওয়ায় পরের দিন খেলা হয়। শ্রীলঙ্কার ম্যাচের দিন শুধু বৃষ্টি হয়নি।

Advertisement

বৃহস্পতিবার পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচে বৃষ্টির কারণে টস হয় দেরিতে। প্রথমে ঠিক হয় ৪৫ ওভারের ম্যাচ হবে। পরে আবার বৃষ্টির জন্য সময় নষ্ট হওয়ায় ৪২ ওভারে ম্যাচ হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন