ICC World Cup 2023

শনিবার ভারত-পাকিস্তান ম্যাচের পর বিশ্বকাপে শীর্ষে রিজ়ওয়ান, পিছিয়ে রইলেন রোহিত

এখনও পর্যন্ত বিশ্বকাপে তিনটি ম্যাচ খেলেছেন রিজ়ওয়ান। তিনি করেছেন ২৪৮ রান। পিছনে ফেলে দিলেন নিউ জ়িল্যান্ডের ডেভন কনওয়েকে। বোলারদের তালিকায় শীর্ষে যশপ্রীত বুমরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৩ ১৭:৫১
Share:

মহম্মদ রিজ়ওয়ান। —ফাইল চিত্র।

দলকে জেতাতে না পারলেও এ বারের বিশ্বকাপে সব থেকে বেশি রানের তালিকায় শীর্ষে মহম্মদ রিজ়ওয়ান। পিছনে ফেলে দিলেন নিউ জ়িল্যান্ডের ডেভন কনওয়েকে। বোলারদের তালিকায় শীর্ষে যশপ্রীত বুমরা।

Advertisement

এখনও পর্যন্ত বিশ্বকাপে তিনটি ম্যাচ খেলেছেন রিজ়ওয়ান। তিনি করেছেন ২৪৮ রান। দ্বিতীয় স্থানে থাকা কনওয়ে করেছেন ২২৯ রান। শনিবার তাঁকে টপকে শীর্ষে ওঠেন রিজ়ওয়ান। রোহিত শর্মা রয়েছেন তৃতীয় স্থানে। এখনও পর্যন্ত ২১৭ রান করেছেন ভারতীয় অধিনায়ক। দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি’কক পর পর দু’টি ম্যাচে শতরান করেছেন। তিনি রয়েছেন চতুর্থ স্থানে। ২ ম্যাচে ২১৯ রান করেছেন তিনি। ২ ম্যাচে খেলে শ্রীলঙ্কার কুশল মেন্ডিস করেছেন ১৯৮ রান। তিনি পঞ্চম স্থানে রয়েছেন।

উইকেট নেওয়ার তালিকায় শীর্ষে বুমরা। ভারতীয় পেসার ৩ ম্যাচে ৮ উইকেট নিয়েছেন। নিউ জ়িল্যান্ডের মিচেল স্যান্টনারও ৩ ম্যাচে ৮ উইকেট নিয়েছেন। ইকোনমি রেট বুমরার ভাল বলে তিনি শীর্ষে। ৩ ম্যাচে ৮ উইকেট নিয়েছেন ম্যাট হেনরিও। পাকিস্তানের হাসান আলি ৩ ম্যাচে ৭ উইকেট নিয়েছেন। কাগিসো রাবাডা নিয়েছেন ৫ উইকেট। দক্ষিণ আফ্রিকার এই পেসার ২ ম্যাচ খেলেছেন।

Advertisement

বিশ্বকাপ শেষে এই তালিকায় অনেক বদল হবে। কিন্তু বিশ্বকাপের শুরুর দিকে এখনও পর্যন্ত সব থেকে বেশি রান রিজ়ওয়ানের। পাকিস্তান চাইবে গোটা বিশ্বকাপেই রানের মধ্যে থাকুন তিনি। সেই সঙ্গে বাবর আজ়মের ব্যাটেও রান আসুক। বিশ্বকাপ শুরুর আগে শুভমন গিল প্রচুর রান করবেন বলে আশা করা হয়েছিল। কিন্তু তিনি প্রথম ২ ম্যাচে ডেঙ্গির কারণে খেলতে পারেননি। পাকিস্তানের বিরুদ্ধে খেললেও ১৬ রানের বেশি করতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন