Axar Patel

Axar Patel: রহাণের ভারতীয় দলে নাম নিয়ে ‘অক্ষর’ বিভ্রাট

ভারতীয় টেস্ট দলে স্বপ্নের শুরু হয়েছে অক্ষরের। মাত্র সাত ইনিংসের মধ্যে পাঁচ বার পাঁচ উইকেট নিয়েছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২১ ১০:২৯
Share:

অক্ষরের নামের বানান ঘিরে বিভ্রাট ফাইল চিত্র

মাত্র চার টেস্ট খেলেই ভারতীয় বোলারদের মধ্যে রেকর্ড করে ফেলেছেন বাঁ হাতি স্পিনার অক্ষর পটেল। কিন্তু তাঁর নামের বানান নিয়ে বিভ্রান্তি শুরু হয়েছে। বিসিসিআই-এর তরফে যে নাম লেখা হয় ও তাঁর নেটমাধ্যমে যে নাম লেখা রয়েছে তার বানান আলাদা। ভারতীয় বোর্ড তাঁর নাম লেখে Axar। কিন্তু নেটমাধ্যমে তিনি লেখেন Akshar। কিন্তু কেন এই দু’রকমের বানান।

Advertisement

সম্প্রতি এক সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে এই বানান বিভ্রাটের আসল কারণ তুলে ধরেছেন তাঁর বাবা-মা। তাঁরা জানান, গুজরাতের আনন্দে জন্ম অক্ষরের। জন্মের পরে হাসপাতালের নার্স যে বানান লেখেন সেখানেই প্রথম ভুল হয়। নার্স তাঁর নাম লেখেন Axar। পরবর্তীকালে তাঁর সমস্ত নথিতে সেই বানানই লেখা রয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ডও সেই বানান ব্যবহার করে। কিন্তু নেটমাধ্যমে নিজের নামের আসল বানান Akshar ব্যবহার করেন তিনি। তাই এই বানান বিভ্রাট।

ভারতীয় টেস্ট দলে স্বপ্নের শুরু হয়েছে অক্ষরের। মাত্র সাত ইনিংসের মধ্যে পাঁচ বার পাঁচ উইকেট নিয়েছেন তিনি। তাঁর আগে ভারতের হয়ে লক্ষণ শিবরামকৃষ্ণণ ও নরেন্দ্র হিরওয়ানি চার টেস্টে তিন বার পাঁচ উইকেট নিয়েছিলেন। সেই রেকর্ড ভেঙে দিয়েছেন অক্ষর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন