Bangladesh Cricket

প্রথম এক দিনের ম্যাচেই হার বাংলাদেশের, নিউ জ়‌িল্যান্ডের কাছে ৪৪ রানে হারলেন নাজমুলরা

এক দিনের সিরিজ়ের প্রথম ম্যাচেই নিউ জ়িল্যান্ডের কাছে হেরে গেল বাংলাদেশ। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে বাংলাদেশ হেরে গেল ৪৪ রানে। বোলারদের সাফল্য দেখাতে পারলেন ব্যাটারেরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২৩ ১৫:৫৮
Share:

শতরানের পর ইয়ং। ছবি: রয়টার্স।

এক দিনের সিরিজ়ের প্রথম ম্যাচেই নিউ জ়িল্যান্ডের কাছে হেরে গেল বাংলাদেশ। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে বাংলাদেশ হেরে গেল ৪৪ রানে। আগে ব্যাট করে ৩০ ওভারে ২৩৯-৭ তুলেছিল নিউ জ়িল্যান্ড। শতরান করেন উইল ইয়ং। জবাবে বাংলাদেশ আটকে যায় ২০০-৯ স্কোরেই। ডাকওয়ার্থ-লুইস নিয়মে তাদের সামনে লক্ষ্যমাত্রা ছিল ২৪৫। ফলে নিউ জ়িল্যান্ড জেতে ৪৪ রানে।

Advertisement

খেলার শুরু থেকেই বৃষ্টি বাধা দিয়েছে ডুনেডিনের এই ম্যাচে। প্রথমে টস করাই যায়নি। শেষ পর্যন্ত ৪৬ ওভার খেলার সিদ্ধান্ত নেন আম্পায়ারেরা। মেঘলা আকাশে আগুন ঝরাতে থাকেন বাংলাদেশের পেসারেরা। প্রথম ওভারেই রাচিন রবীন্দ্র এবং হেনরি নিকোলসকে ফিরিয়ে দেন শোরিফুল ইসলাম। ৫ রানে ২ উইকেট হারিয়ে ফেলে কিউয়িরা। তবে ইয়ং এবং অধিনায়ক টম লাথাম বাংলাদেশের বোলারদের সামলে ইনিংস এগিয়ে নিয়ে যেতেন।

১৪তম ওভারে আবার বৃষ্টি নামে। ৩১ মিনিটের বৃষ্টির কারণে খেলা ১০ ওভার কমিয়ে দেওয়া হয়। এর পর ২০তম ওভারে আবার বৃষ্টিতে আরও ১০ ওভার খেলা কমে। শেষ পর্যন্ত স্থানীয় সময় দুপুর ৪.১৫ মিনিটে খেলা শুরু হয়। তখন নিউ জ়িল্যান্ডের স্কোর ১৯.২ ওভারে ১০৮। সেখান থেকে ধ্বংসাত্মক মেজাজে খেলা শুরু করেন ইয়ং। কারণ বাংলাদেশের প্রথম সারির বোলারদের আর বেশি ওভার বাকি ছিল না। তারই ফয়দা নেন কিউয়ি ব্যাটারেরা। ৮২ বলে শতরান করেন ইয়ং।

Advertisement

৩০ ওভারে বাংলাদেশের জয়ের লক্ষ্য ছিল ২৪৫। সৌম্য সরকার ফেরেন শূন্য রানে। তবে বাংলাদেশকে টানতে থাকেন আনামুল হক। নিউ জ়িল্যান্ডের জশ ক্লার্কসন পর পর আনামুল এবং লিটন দাসকে ফেরানোয় চাপে পড়ে বাংলাদেশ। পরের দিকে আফিফ হোসেন এবং তৌহিদ হৃদয়ের জুটি সামান্য সময়ের জন্য বাংলাদেশকে জয়ের আশা দেখিয়েছিল। কিন্তু পর পর দু’ওভারে তারা ফিরে যেতেই বাংলাদেশের স্বপ্ন শেষ হয়ে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন