Australia vs West Indies

লজ্জার নজির বিশ্বকাপ ফাইনালের নায়কের, মাথা নিচু করে মাঠ ছাড়লেন হেড

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে ব্রিসবেন টেস্টে লজ্জার নজির গড়লেন হেড। অস্ট্রেলিয়ার তৃতীয় এবং বিশ্বের ২৪তম ক্রিকেটার হিসাবে কোনও টেস্টের দু’ইনিংসেই প্রথম বলে আউট হলেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৪ ১২:১২
Share:

ট্র্যাভিস হেড। ছবি: এএফপি।

বিশ্বকাপ ফাইনালে একাই রোহিত শর্মাদের জয়ের আশা শেষ করে দিয়েছিলেন ট্র্যাভিস হেড। প্যাট কামিন্সের দলের সেই নায়ককে মাথা নিচু কররে মাঠ ছাড়তে হল ব্রিসবেনে। ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের দু’ইনিংসেই শূন্য রানে আউট হলেন তিনি।

Advertisement

দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য অস্ট্রেলিয়ার দরকার ২১৬ রান। লক্ষ্য বড় না হলেও দলকে ভরসা দিতে পারলেন না হেড। দ্বিতীয় ইনিংসেও তিনি আউট হলেন শূন্য রানে। শামার জোসেফের প্রথম বলেই বোল্ড হয়ে গেলেন তিনি। প্রথম ইনিংসেও তাঁকে প্রথম বলে আউট করেছিলেন কেমার রোচ। অর্থাৎ ব্রিসবেন টেস্টের দু’ইনিংসেই ‘গোল্ডেন ডাক’ করলেন হেড। গড়লেন লজ্জার নজির। অস্ট্রেলিয়ার তৃতীয় ক্রিকেটার হিসাবে ‘কিং পেয়ার’ (এক টেস্টের দু’ইনিংসেই গোল্ডেন ডাক বা প্রথম বলেই শূন্য রানে আউট) করলেন তিনি।

২০০১ সালের ইডেন গার্ডেন্সে অস্ট্রেলিয়ার প্রথম ক্রিকেটার হিসাবে ‘কিং পেয়ার’ করেছিলেন অ্যাডাম গিলক্রিস্ট। ২০১০ সালে অ্যাডিলেডে ইংল্যান্ডের বিরুদ্ধে একই লজ্জার নজির গড়েছিলেন অস্ট্রেলিয়ার রায়ান হ্যারিস। এই তালিকায় রবিবার নতুন সংযোজিত হল হেডের নাম। বিশ্বের ২৪তম ক্রিকেটার হিসাবে টেস্টে এই নজির গড়লেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন