ICC World Test Championship

কোথায় হবে এ বারের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল? জানিয়ে দিল আইসিসি

টানা তিন বার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হবে ইংল্যান্ডেই। এর আগে ২০২১ সালে সাদাম্পটনের মাঠে ফাইনাল ম্যাচ হয়েছিল। ভারতকে হারিয়ে সেই ম্যাচ জিতে নেয় নিউজিল্যান্ড। যদিও সেই ফাইনাল হওয়ার কথা ছিল লর্ডসে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২২ ১৬:৩২
Share:

গত বার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতে নেয় নিউজিল্যান্ড। ছবি: আইসিসি

এ বারের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হবে ওভালে। ২০২৩ সালে সেই ফাইনাল হবে। পরের বারের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল হবে লর্ডসে। সেই ফাইনাল খেলা হবে ২০২৫ সালে।

Advertisement

টানা তিন বার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হবে ইংল্যান্ডেই। এর আগে ২০২১ সালে সাদাম্পটনের মাঠে ফাইনাল ম্যাচ হয়েছিল। ভারতকে হারিয়ে সেই ম্যাচ জিতে নেয় নিউজিল্যান্ড। যদিও সেই ফাইনাল হওয়ার কথা ছিল লর্ডসে। শেষ মুহূর্তে বদল হয় ফাইনালের জায়গা। করোনার জন্য লর্ডসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল আয়োজন করা সম্ভব হয়নি। সেই ম্যাচ সরিয়ে নিয়ে যাওয়া হয় সাদাম্পটনে। সেখানে মাঠের পাশেই হোটেল থাকায় জৈবদুর্গ তৈরি করা সহজ ছিল।

এ বারের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কোন দল খেলবে তা এখনও নিশ্চিত নয়। পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় স্থানে দক্ষিণ আফ্রিকা। শ্রীলঙ্কা রয়েছে তৃতীয় স্থানে। চতুর্থ স্থানে ভারত। পঞ্চম স্থানে পাকিস্তান। গত বার ফাইনাল খেলা নিউজিল্যান্ড রয়েছে অষ্টম স্থানে। সবার শেষে বাংলাদেশ। যে দেশে ফাইনাল হবে সেই ইংল্যান্ড রয়েছে সপ্তম স্থানে। ষষ্ঠ স্থানে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন