WPL 2023

ব্যর্থ ম্যাকগ্রার লড়াই, ল্যানিংয়ের দিল্লির কাছে ৪২ রানে হেরে গেল হিলির উত্তরপ্রদেশ

মহিলাদের আইপিএলে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস খেলেও দিল্লির বিরুদ্ধে উত্তরপ্রদেশকে জেতাতে পারলেন না ম্যাকগ্রা। ১০ রানের জন্য প্রতিযোগিতার প্রথম শতরান করতে পারলেন না অজি ব্যাটার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৩ ২৩:০৭
Share:

উত্তরপ্রদেশের বিরুদ্ধে জয়ের পর দিল্লির ক্রিকেটারদের উচ্ছ্বাস। ছবি: বিসিসিআই

বৃষ্টি থাবা বসাল মহিলাদের প্রিমিয়ার লিগের ম্যাচে। দিল্লি ক্যাপিটালস এবং ইউপি ওয়ারিয়র্জের খেলা বন্ধ রাখতে হল ২০ মিনিট মতো। তাতে অবশ্য দিল্লির ইনিংসে কোনও প্রভাব পড়ল না। টস জিতে দিল্লিকে প্রথমে ব্যাট করতে পাঠিয়ে ছিলেন উত্তরপ্রদেশের অধিনায়ক অ্যালিসা হিলি। সেই সুযোগ সম্পূর্ণ কাজে লাগাল মেগ ল্যানিংয়ের দল। ২০ ওভারে দিল্লি করল ৪ উইকেটে ২১১ রান। জবাবে উত্তরপ্রদেশের ইনিংস শেষ হল ৫ উইকেটে ১৬৯ রানে। প্রতিযোগিতার সর্বোচ্চ রানের ইনিংস খেলেও দলকে জেতাতে পারলেন না ম্যাকগ্রা। ৪২ রানে জিতল দিল্লি।

Advertisement

ওপেনার শেফালি বর্মা বড় রান করতে না পারলেও দলের ইনিংসকে ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দিলেন ল্যানিং। আগ্রাসী মেজাজে ব্যাট করলেন অস্ট্রেলিয়ার অভিজ্ঞ ব্যাটার। শেফালি ১টি চার এবং ১টি ছয়ের সাহায্যে করলেন ১৪ বলে ১৭ রান। তিন নম্বরে নামা দক্ষিণ আফ্রিকার মারিজ্যান ক্যাপ করলেন ১২ বলে ১৬ রান। ২টি চার মারেন তিনি। ক্যাপ আউট হওয়ার পর সাজঘরে ফিরলেন ল্যানিংও। তার আগে অবশ্য তাঁর ব্যাট থেকে এসেছে ৪২ বলে ৭০ রানের ঝকঝকে ইনিংস। ১০টি চার এবং ৩টি ছয় দিয়ে সাজান নিজের ইনিংসটি।

তাঁর পর দিল্লির ইনিংস টানলেন জেমাইমা রডরিগেজ এবং এলিস ক্যাপসির জুটি। ইংরেজ ব্যাটারও নেমেছিলেন অধিনায়কের মেজাজে। ভাল শুরু করেও খারাপ শট খেলে উইকেট ছুড়ে দিলেন তিনি। ১টি চার এবং ২টি ছয়ের সাহায্যে করলেন ১০ বলে ২১ রান। তিনি আউট হওয়ার পর জেমাইমার সঙ্গে জুটি বেধে দিল্লির ইনিংসকে এগিয়ে নিয়ে গেলেন জেস জোনাসেন। জেমাইমা শেষ পর্যন্ত অপরাজিত থাকলেন ২২ বলে ৩৪ রান করে। ৪টি বাউন্ডারি মারলেন তিনি। জোনাসেনেল ব্যাট থেকে এল অপরাজিত ৪২রানের ইনিংস। তাঁর ২০ বলের ইনিংসে রয়েছে ৩টি করে চার এবং ছক্কা।

Advertisement

উত্তরপ্রদেশের বোলিং, ফিল্ডিং তেমন ভাল হল না। একাধিক সহজ ক্যাচ ফেললেন উত্তরপ্রদেশের ক্রিকেটাররা। তাদের সফলতম বোলার শবনিম ইসমাইল ২৯ রান দিয়ে ১ উইকেট নিলেন। ৩১ রান দিয়ে ১ উইকেট রাজেশ্বরী গায়কোয়াড়ের। ১টি করে উইকেট তাহিলা ম্যাকগ্রা এবং সোফি এলকেস্টোনের।

জবাবে বড় লক্ষ্যের চাপে ভেঙে পড়ল উত্তরপ্রদেশের ইনিংস। শুরুতেই পর পর উইকেট হারিয়ে চাপে পড়ে যান হিলিরা। ৩১ রানে ৩ উইকেট হারানোর চাপ আর শেষ পর্যন্ত কাটিয়ে উঠতে পারেননি তাঁরা। দলের ইনিংস শুরু করতে নেমে হিলি ১৭ বলে ২৪ রানের ইনিংস খেললেও উইকেটের অন্য প্রান্তে কারও তেমন সহযোগিতা পেলেন না। অন্য ওপেনার শ্বেতা সেহরাওয়াত (১) এবং তিন নম্বরে নামা কিরণ নভগিরে (২) দলকে ভরসা দিতে পারলেন না। যদিও ভাল খেললেন চার নম্বরে নামা ম্যাকগ্রা। মূলত তাঁর ব্যাটে ভর করেই কিছুটা লড়াই করল উত্তরপ্রদেশ। শেষ পর্যন্ত ৫০ বলে ৯০ রানে অপরাজিত থাকলেন তিনি। চেষ্টা করেও দলকে জেতাতে পারলেন না তিনি। ম্যাকগ্রার ইনিংসে রয়েছে ১১টি চার এবং ৪টি ছক্কা। দীপ্তি শর্মা (১২), দেবিকা বৈদ্যরাও (২৩) দলকে জেতানোর মতো ব্যাটিং করতে পারলেন না।

৯০ রানের অপরাজিত ইনিংস খেলেও উত্তরপ্রদেশকে জেতাতে পারলেন না ম্যাকগ্রা। ছবি: বিসিসিআই

দিল্লির সফলতম বোলার জোনাসেন ৪৩ রান দিয়ে ৩ উইকেট নিলেন। ১৮ রান দিয়ে ১ উইকেট নিলেন শিখা পান্ডে। ২৯ রান দিয়ে ১ উইকেট ক্যাপের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন