Mumbai Indians

দেশের দুই ক্রিকেট অধিনায়ককেই নেতার আসনে বসাল মুম্বই ইন্ডিয়ান্স

মেয়েদের আইপিএলে প্রথম দিনেই খেলতে নামবেন হরমনপ্রীতরা। ৪ মার্চ মুম্বই ইন্ডিয়ান্স খেলবে গুজরাত জায়ান্টসের বিরুদ্ধে। মুম্বই দলের নেতৃত্ব হরমনের কাঁধে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ মার্চ ২০২৩ ১৯:৩৬
Share:

হরমনপ্রীত কৌর এবং রোহিত শর্মা এখন মুম্বই ইন্ডিয়ান্স দলের অধিনায়ক। —ফাইল চিত্র

উইমেন্স প্রিমিয়ার লিগে মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হলেন হরমনপ্রীত কৌর। ৪ মার্চ থেকে শুরু হবে মেয়েদের আইপিএল। মুম্বই দলে হরমনপ্রীতের থেকেও বেশি টাকা পাবেন অন্য দুই ক্রিকেটার। তবু হরমনপ্রীতের উপরেই নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়েছে।

Advertisement

নিলামে হরমনপ্রীতকে ১ কোটি ৮০ লক্ষ টাকা দিয়ে কিনেছিল মুম্বই। তাঁর থেকে বেশি দর পেয়েছেন মুম্বইয়ের ন্যাট সিভার (৩ কোটি ২০ লক্ষ টাকা) এবং পূজা বস্ত্রকার (১ কোটি ৯০ লক্ষ)। হরমনপ্রীতকে অধিনায়ক করে মুম্বই দলের মালিক নীতা অম্বানি বলেন, “জাতীয় দলের অধিনায়ক হিসাবে ভারতীয় মেয়েদের দলকে অনেক জয় এনে দিয়েছে হরমনপ্রীত। আশা করব শার্লট এডওয়ার্ডস (কোচ) এবং ঝুলন গোস্বামীর (বোলিং কোচ এবং মেন্টর) সাহায্য পেয়ে মুম্বই ইন্ডিয়ন্সের মেয়েদের দলকেও অনুপ্রাণিত করবে হরমনপ্রীত। সেরা ক্রিকেটটা দলের থেকে বার করে আনবে ও।”

শেষ তিনটি টি-টোয়েন্টি বিশ্বকাপে নকআউটে পৌঁছেছে ভারত। তিনটিতেই অধিনায়ক ছিলেন হরমনপ্রীত কৌর। কিছু দিন আগে শেষ হওয়া মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালে হেরে যায় ভারত। সেই ম্যাচে দলের আশা বাঁচিয়ে রেখেছিলেন হরমনপ্রীত। তিনি আউট হয়ে যেতেই হেরে যায় ভারত।

Advertisement

ছেলে এবং মেয়েদের ক্রিকেট মিলিয়ে হরমনপ্রীত একমাত্র ক্রিকেটার যিনি ১৫০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন রোহিত শর্মা। যিনি মুম্বই ইন্ডিয়ান্সের ছেলেদের দলের অধিনায়ক। রোহিত ভারতের ছেলেদের দলেরও অধিনায়ক। রোহিত ১৪৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

মেয়েদের আইপিএলে প্রথম দিনেই খেলতে নামবেন হরমনপ্রীতরা। ৪ মার্চ মুম্বই ইন্ডিয়ান্স খেলবে গুজরাত জায়ান্টসের বিরুদ্ধে। মুম্বইয়ে সেই ম্যাচ দিয়েই শুরু হবে মেয়েদের আইপিএল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন