WPL 2023

মহিলাদের আইপিএলে আটকানো যাচ্ছে না হরমনপ্রীতদের, মুম্বই হারিয়ে দিল উত্তরপ্রদেশকেও

রবিবারের ম্যাচেও বল হাতে সাফল্য পেলেন ইশাক। বাংলার স্পিনারের বল সামলাতে সমস্যা পড়লেন উত্তরপ্রদেশের ব্যাটাররা। মহিলাদের আইপিএলে প্রতি ম্যাচেই নজর কাড়ছেন ইশাক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ মার্চ ২০২৩ ২২:৫৮
Share:

উত্তরপ্রদেশের বিরুদ্ধেও বল হাতে সাফল্য পেলেন বাংলার মেয়ে ইশাক। ছবি: বিসিসিআই

মহিলাদের আইপিএলে রোখা যাচ্ছে না হরমনপ্রীত কৌরের মুম্বই ইন্ডিয়ান্সকে। রবিবার তাঁরা ইউপি ওয়ারিয়র্জকে হারালেন উইকেটে। প্রথমে ব্যাট করে তোলে ৬ উইকেটে ১৫৯ রান করে উত্তরপ্রদেশ। জবাবে ব্যাট করতে নেমে মুম্বই ইন্ডিয়ান্স ১৭.৩ ওভারে ২ উইকেট হারিয়ে ১৬৪ রান তুলল। রবিবারও বল হাতে নজর কাড়লেন বাংলার মেয়ে সাইকা ইশাক।

Advertisement

উত্তরপ্রেদেশের ইনিংসের শুরুতে শুধু ধাক্কাই দিলেন না ইশাক, আউট করলেন প্রতিপক্ষের দুই সফলতম ব্যাটারকেও। তাঁরা হলেন অ্যালিসা হিলি এবং তাহিলা ম্যাকগ্রা। এই দুই বিদেশি ব্যাটারই রবিবার টানলেন উত্তরপ্রদেশের ইনিংসকে। হিলি ওপেন করতে নেমে করেন ৪৬ বলে ৫৮ রান। মারলেন ৭টি চার এবং ১টি ছক্কা। চার নম্বরে নেমে ম্যাকগ্রা করলেন ৩৭ বলে ৫০। ৯টি চার মারেন তিনি। শুরুতেই উত্তরপ্রদেশের ওপেনার দেবিকা বৈদ্যকে (৬) আউট করেন ইশাক। উত্তরপ্রদেশের পক্ষে আর দু’অঙ্কের রান করেন শুধু কিরণ নবগিরে। তাঁর ১৪ বলে ১৭ রানের ইনিংসে রয়েছে ২টি চার এবং ১টি ছয়।

ইশাক ৩৩ রান দিয়ে ৩ উইকেট নিলেন রবিবারের ম্যাচে। তিনি ছাড়াও মুম্বইয়ের হয়ে ভাল বল করলেন অ্যামেলিয়া কের। ৩৩ রান দিয়ে ২ উইকেট তাঁর। ২৭ রানে ১ উইকেট হিলি ম্যাথিউজের।

Advertisement

জয়ের জন্য ১৬০ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে হরমনপ্রীতের দল। যষ্ঠিকা ভাটিয়া ২৭ বলে ৪২ রান করলেও রান পাননি অপর ওপেনার ম্যাথিউজ (১২)। যষ্ঠিকার ব্যাট থেকে এসেছে ৮টি চার এবং ১টি ছক্কা। দলের ৫৮ রানের মাথায় পর ফিরে যান দুই ওপেনার। তাতে চাপে পড়ে যায় মুম্বই। সেই অবস্থায় দলের ইনিংসের হাল ধরেন সিভার ব্র্যান্ট এবং হরমনপ্রীত। দু’জনেই আগ্রাসী মেজাজে ব্যাট করে চাপ মুক্ত করেন দলকে। বেশি আগ্রাসী ছিলেন হরমনপ্রীত। তৃতীয় উইকেটে তাঁদের অপরাজিত ১০৬ রানের জুটিই জয় এনে দিল মুম্বইকে। ব্র্যান্ট খেললেন ৩১ বলে ৪৫ রানের অপরাজিত ইনিংস। মারলেন ৬টি চার, ১টি ছয়। হরমনপ্রীতের ব্যাট থেকে এল ৩৩ বলে ৫৩ রানের ইনিংস। তিনি মারলেন ৯টি চার এবং ১টি ছয়।

উত্তরপ্রদেশের কোনও বোলারই তেমন ছাপ ফেলতে পারলেন না। হিলির দলের সফলতম বোলার সোফি এলকেস্টোন ৩০ রান খরচ করে পেলেন ১ উইকেট। ৩৩ রান দিয়ে ১ উইকেট পেলেন রাজেশ্বরী গায়কোয়াড়। এই নিয়ে মহিলাদের প্রিমিয়ার লিগে চারটি ম্যাচ খেলে চারটিতেই জয় পেল মুম্বই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন