WV Raman

WV Raman: রামন আজ যোগ দেবেন বাংলার অনুশীলনে

এ দিকে, বাংলার ভিশন ২০২০ প্রকল্পের স্পিন পরামর্শদাতার দৌড়ে উঠে এসেছে বেশ কয়েকটি নাম। তাদের অন্যতম বেঙ্কটপতি রাজু।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২২ ০৮:৪৪
Share:

ছবি: সংগৃহীত।

বাংলার ব্যাটিং পরামর্শদাতা হিসেবে আজ, বুধবার যোগ দিচ্ছেন ডব্লিউ ভি রামন। দুপুর ২টো থেকে ইডেনের ইন্ডোরে অনুশীলন করবে বাংলা। সেখানেই দলের পরামর্শদাতা হিসেবে কাজ শুরু করবেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের প্রাক্তন কোচ।

Advertisement

মঙ্গলবার রাতেই শহরে পৌঁছে যাওয়ার কথা রামনের। তিনি চেয়েছেন খোলা মাঠে অনুশীলন করাতে। কিন্তু কলকাতায় এখন বর্ষার মরসুম। কোনও মাঠই শুকনো নেই। তাই বাধ্য হয়ে ইডেনের ইন্ডোরেই তাঁকে প্রশিক্ষণ শুরু করাতে হবে।

বাংলার শেষ ট্রফি এসেছে রামন কোচ থাকাকালীন। ২০১৪-’১৫ সালের বিজয় হজারে ট্রফির ফাইনালে লক্ষ্মীরতন শুক্লর অলরাউন্ড পারফরম্যান্স জিতিয়েছিল বাংলাকে। এ বার লক্ষ্মী বাংলার কোচ। রামন পরামর্শদাতা। এই জুটি আরও এক বার বাংলাকে ট্রফি দিতে পারে কি না, সেটাই দেখার। লক্ষ্মী যদিও ইতিমধ্যে কঠোর অনুশীলন শুরু করে দিয়েছেন। প্রত্যেক দিনই প্রায় সাত ঘণ্টা ধরে চলছে নিবিড় প্রস্তুতি। শুরু হয়েছে ক্রিকেটারদের শারীরিক শক্তি বাড়ানোরও প্রকল্প। রামন আসার পরে প্রস্তুতির তীক্ষ্ণতা বাড়ে কি না, সেটাই দেখার।

Advertisement

এ দিকে, বাংলার ভিশন ২০২০ প্রকল্পের স্পিন পরামর্শদাতার দৌড়ে উঠে এসেছে বেশ কয়েকটি নাম। তাদের অন্যতম বেঙ্কটপতি রাজু। একই দিনে সিএবি সূত্রে জানা গিয়েছে, বুধবারই রাজ্য ক্রিকেট সংস্থায় এসে নিজের ছাড়পত্র নিয়ে যাবেন সুদীপ চট্টোপাধ্যায়। সোমবারই তিনি সই করেছেন ত্রিপুরায়। ঋদ্ধিমান সাহার সঙ্গেই এ বারের ঘরোয়া ক্রিকেট মরসুমে দেখা যাবে তাঁকে। ত্রিপুরা এ বার ভাল ফল করার জন্য মরিয়া। মুম্বই থেকেও সিদ্দেশ লাডকে নেওয়ার চেষ্টা করছে ত্রিপুরা। শোনা যাচ্ছে, যে কোনও প্রতিযোগিতার নক-আউট পর্বে খেলার দল তৈরি করছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন