Yashasvi Jaiswal

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে ম্যাচের সেরা হয়ে যশস্বীর মুখে সেই আইপিএল

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে চতুর্থ টি-টোয়েন্টিতে ম্যাচের সেরা হয়েছেন যশস্বী জয়সওয়াল। ম্যাচের সেরা হয়ে কাকে কৃতিত্ব দিলেন ভারতের এই বাঁ হাতি ওপেনার?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৩ ২৩:৪৯
Share:

যশস্বী জয়সওয়াল। —ফাইল চিত্র

রান তাড়া করতে নেমে শেষ পর্যন্ত টিকে থেকেছেন। ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে ৮৪ রান করে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন। ম্যাচের সেরাও হয়েছেন যশস্বী জয়সওয়াল। ওয়েস্ট ইন্ডিজ়ের পেসারদের বিরুদ্ধে কী ভাবে এত সাবলীল ভাবে খেললেন? জবাবে আইপিএলকে কৃতিত্ব দিলেন রাজস্থান রয়্যালসের এই ব্যাটার।

Advertisement

যশস্বী বলেন, ‘‘জেসন হোল্ডার এবং ওবেড ম্যাকয়ের বিরুদ্ধে আইপিএলে অনেক খেলেছি। নেটে ওদের বিরুদ্ধে খেলার সুবিধা পেয়েছি। সত্যি বলতে, আইপিএল অনেকটাই সাহায্য করেছে।’’ আইপিএলের হোল্ডার ও ম্যাকয় রাজস্থানের হয়ে খেলেছেন। তাঁদের বিরুদ্ধে আগে খেলার সুবিধা পেয়েছেন, সেটাই বলতে চেয়েছেন এই বাঁ হাতি ব্যাটার।

আন্তর্জাতিক ক্রিকেটে তরুণ হলেও পরিণত ব্যাটারের মতো খেলছেন যশস্বী। ব্যাট করার সময় কী মানসিকতা থাকে তাঁর? এই প্রশ্নের জবাবে যশস্বী বলেন, ‘‘আমি যখনই ব্যাট করতে নামি, দলের কথা ভাবি। যে পরিস্থিতিতে যে ভাবে ব্যাট করা উচিত সেটাই করি। তবে আমার লক্ষ্য থাকে রান করা। চেষ্টা করি, পাওয়ার প্লে-র মধ্যে যতটা সম্ভব বেশি রান করতে। এই ম্যাচেও সেটাই করেছি।’’

Advertisement

তাঁর উপর ভরসা রাখার জন্য ম্যানেজমেন্ট ও অধিনায়ক হার্দিক পাণ্ড্যকে ধন্যবাদ দিয়েছেন যশস্বী। ভারতের বাঁ হাতি ওপেনারের কথায়, ‘‘দল আমার উপর ভরসা রেখেছে। এই ম্যাচে ব্যাট করতে নামার আগে হার্দিক ভাইয়ের সঙ্গে কথা হয়েছিল। কী ভাবে ব্যাট করব সেই বিষয়ে আলোচনা হয়েছে। সেটাই করার চেষ্টা করেছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন