India vs England 2024

বৃহস্পতিবার অভিষেক? জাতীয় দলের টুপি পেলে কাকে উৎসর্গ করবেন, এক দিন আগে জানালেন জুরেল

ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টের দলে ধ্রুব জুরেলকে দেখা যেতে পারে বলে মনে করা হচ্ছে। তার আগে তিনি নিজেই জানালেন, ভারতীয় দলের টুপি পেলে কাকে উৎসর্গ করবেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৩১
Share:

ধ্রুব জুরেল। —ফাইল চিত্র।

শ্রীকর ভরতের সঙ্গে ধ্রুব জুরেলকে ভারতীয় দলে নেওয়া হয়েছে। টেস্ট দলে সুযোগ পাওয়ার অপেক্ষায় তরুণ উইকেটরক্ষক। ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টের দলে ধ্রুবকে দেখা যেতে পারে বলে মনে করা হচ্ছে। তার আগে তিনি নিজেই জানালেন, ভারতীয় দলের টুপি পেলে কাকে উৎসর্গ করবেন।

Advertisement

ভারতের টেস্ট দলে ঈশান কিশনকে বাদ দেওয়া হয়েছে। সেই জায়গায় সুযোগ পেয়েছেন ধ্রুব। আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলে সফল তিনি। তার পরেই ডাক পেলেন ভারতের টেস্ট দলে। প্রথম দু’টি টেস্টে যদিও প্রথম একাদশে সুযোগ পাননি। কিন্তু তৃতীয় টেস্টের আগে শোনা যাচ্ছে ভরতকে সরিয়ে প্রথম একাদশে ঢুকে পড়তে পারেন জুরেল। রাজকোটে তাঁকে উইকেটরক্ষার অনুশীলন করতে দেখা গিয়েছে। দীর্ঘ ক্ষণ ধরে অনুশীলন করেন তিনি। সেই প্রস্তুতিতে কড়া নজর ছিল অধিনায়ক রোহিত শর্মার।

তৃতীয় টেস্টে জুরেল যদি সুযোগ পান, তা হলে ভারতীয় দলের টুপি কাকে উৎসর্গ করবেন, সেটা জানালেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রকাশিত ভিডিয়োতে। জুরেল বলেন, “ভারতীয় দলের টুপি পেলে আমি তা বাবাকে উৎসর্গ করব। বাবা আমার জীবনের নায়ক। যখনই আমি কোনও কিছু বুঝতে পারি না, বাবার কাছে যাই।”

Advertisement

এক সময় জুরেলের মা নিজের সোনার গয়না বিক্রি করে ছেলেকে ক্রিকেটের সরঞ্জাম কিনে দিয়েছিলেন। বাবা ছিলেন কার্গিল যুদ্ধের সৈনিক। তিনি চাননি ছেলে খেলাধুলো করুক। পরে যদিও বাবাই ছেলের পাশে দাঁড়ান। ২০২২ সালে রঞ্জি অভিষেক হয় জুরেলের। এখন তিনি দলের ব্যাটিংয়ে অন্যতম ভরসা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন