ICC

দুই ম্যাচের জন্য নির্বাসিত ক্রিকেটার, টি-টোয়েন্টি সিরিজ়ে আর খেলা হবে না, কাটা গেল ম্যাচ ফি-ও

জ়িম্বাবোয়ের অভিজ্ঞ ক্রিকেটারকে দুই ম্যাচের জন্য নির্বাসিত করা হয়েছে। তাঁর ম্যাচ ফি-র ৫০ শতাংশ কেটেও নেওয়া হয়েছে। সেই সঙ্গে দু’টি ডিমেরিট পয়েন্ট পেয়েছেন তিনি। ২৪ মাসের মধ্যে দ্বিতীয় বার ডিমেরিট পয়েন্ট পেলেন রাজ়া।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২৩ ২০:২৮
Share:

—প্রতীকী চিত্র।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে আর খেলতে পারবেন না সিকান্দর রাজ়া। জ়িম্বাবোয়ের অভিজ্ঞ ক্রিকেটারকে দুই ম্যাচের জন্য নির্বাসিত করা হয়েছে। তাঁর ম্যাচ ফি-র ৫০ শতাংশ কেটেও নেওয়া হয়েছে। সেই সঙ্গে দু’টি ডিমেরিট পয়েন্ট পেয়েছেন তিনি। ২৪ মাসের মধ্যে দ্বিতীয় বার ডিমেরিট পয়েন্ট পেলেন রাজ়া।

Advertisement

শুধু রাজ়া নন, ডিমেরিট পয়েন্ট পেয়েছেন আয়ারল্যান্ডের জস লিটল এবং কার্টিস ক্যাম্ফারও। তাঁরা একটি করে ডিমেরিট পয়েন্ট পেয়েছেন। তাঁদের ম্যাচ ফি-র ৫০ শতাংশ কেটে নেওয়া হয়েছে। আইসিসির তরফে দেওয়া বার্তায় বলা হয়েছে, রাজ়া আগ্রাসী ভাবে তেড়ে গিয়েছিলেন লিটল এবং ক্যাম্ফারের দিকে। ব্যাট উঁচিয়ে তেড়ে গিয়েছিলেন তিনি। এমনকি তাঁদের শান্ত করতে এগিয়ে যাওয়া আম্পায়ারকেও অমান্য করেছেন।

আয়ারল্যান্ড বনাম জ়িম্বাবোয়ে টি-টোয়েন্টি ম্যাচে এই ঘটনা ঘটেছিল। তিন ক্রিকেটারের মধ্যে ঝামেলা হয়। আইসিসি জানিয়েছে যে, রাজ়াকে ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফ্টের সামনে শুনানির পর শাস্তি দেওয়া হয়। তবে রাজ়াই ওই ম্যাচে সেরা হয়েছিলেন। তিনটি উইকেট নেওয়ার পর ব্যাট হাতে ৬৫ রান করেন তিনি। ব্যাটে, বলে তাঁর দাপটেই প্রথম ম্যাচ জেতে জ়িম্বাবোয়ে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন