Sports News

ব্রিস্টল নাইট ক্লাব কাণ্ড থেকে স্টোকসকে মুক্তি দিল আদালত, ফিরলেন দলে

স্টোকস আদালতে জানিয়েছিলেন, তিনি যা করেছিলেন তা নিজের আত্মরক্ষার জন্যই করেছিলেন। তাঁর সঙ্গে সেই সময় ছিলেন আরও এক ক্রিকেটার ২৮ বছরের রায়ান আলি। যাঁর উপর অভিযোগ ছিল তাঁরা বচসা থেকে হাতাহাতিতে জড়িয়ে পড়েছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

ব্রিস্টল শেষ আপডেট: ১৪ অগস্ট ২০১৮ ১৮:৩১
Share:

স্ত্রীর সঙ্গে স্টোকস। আদালত থেকে বেরোনোর পরে। ছবি: রয়টার্স

ব্রিস্টল নাইট ক্লাব কাণ্ডে মুক্ত ইংল্যান্ড ক্রিকেটার বেন স্টোকস। যদিও তৃতীয় টেস্টে তাঁকে দলে রাখা হয়নি। কারণ সোমবারই ঘোষণা করে দেওয়া হয়েছিল তৃতীয় টেস্টের দল। দ্বিতীয় টেস্টের দলই ধরে রেখেছে ইংল্যান্ড। আদালতে হাজিরার জন্য প্রথম টেস্টের পর দ্বিতীয় টেস্টে খেলতে পারেননি স্টোকস। তাঁর জায়গায় দলে আনা হয়েছিল ক্রিস ওকসকে। ফিরেই ম্যাচের সেরা হয়েছেন তিনি। তার পরই মঙ্গলবার খবর এল আদালত জানিয়েছে নির্দোষ স্টোকস। ব্রিস্টল ক্রাউন কোর্ট স্টোকসের দেওয়া তথ্য-প্রমাণ দেখে তাঁকে নির্দোষ আখ্যা দিল।

Advertisement

স্টোকস আদালতে জানিয়েছিলেন, তিনি যা করেছিলেন তা নিজের আত্মরক্ষার জন্যই করেছিলেন। সেই সময় ছিলেন ২৮ বছরের রায়ান আলি। যাঁর সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েছিলেন স্টোকস। সেই কথা কাটাকাটির মধ্যেই তাঁকে মেরে অজ্ঞ্যান করে দিয়েছিলেন তিনি। তার পরই শুরু হয় পুলিশ কেস।

তৃতীয় ব্যাক্তি রায়ান হেলকে এই কেসে গত বৃহস্পতিবার ছাড় দিয়েছে আদালত। সে দিনের ঘটনায় ছিলেন তিনিও। ঘটনাটি ঘটে গত বছর সেপ্টেম্বরে। দক্ষিণ-পশ্চিম ইংল্যান্ডের ব্রিস্টলে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ান ডে ম্যাচ শেষে এই ঘটনা ঘটেছিল। তারই কেস চলল এতদিন। শেষ পর্যন্ত মুক্তি পেলেন বেন স্টোকস। ইংল্যান্ড শিবিরে অবশ্যই এই খবরে স্বস্তি ফিরল।

Advertisement

আরও পড়ুন
দ্বিতীয় টেস্টের দল নিয়েই নটিংহ্যামে নামছে ইংল্যান্ড

এর মধ্যে স্টোকসের ভবিষ্যত না বুঝতে পেরে তাঁকে ছাড়াই দল ঘোষণা করে দিয়েছিল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। রেখে দেওয়া হয়েছিল দ্বিতীয় টেস্টের দলই। কিন্তু সব অভিযোগ থেকে মুক্তি পেতেই তাঁকে সঙ্গে সঙ্গে দলে ডেকে নেওয়া হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন