Cristiano Ronaldo

পর্তুগিজ ঝড়ে বিধ্বস্ত অ্যান্ডোরা, নয়া নজির রোনাল্ডোর

সব সময়ে চর্চায় থাকেন রোনাল্ডো। অ্যান্ডোরার বিরুদ্ধে গোল করার পরেও তাঁকে নিয়ে ভক্তদের আলোচনা সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

সংবাদ সংস্থা

লিসবন শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২০ ১৪:৩৪
Share:

চেনা ছন্দে ধরা দিলেন রোনাল্ডো। ছবি-টুইটার থেকে।

অসাধারণ খেললেন, গোল করলেন এবং করালেন। খেলার শেষে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর নামের পাশে লেখা থাকল একটি গোল। তবে আরও গোল করতেই পারতেন পর্তুগিজ মহানায়ক। অ্যান্ডোরার গোল লক্ষ্য করে একাধিক বার শট নিয়েছিলেন তিনি। কিন্তু সেগুলো লক্ষ্যভ্রষ্ট হয়।

Advertisement

রোনাল্ডো একটি গোল করলেও তাঁর সতীর্থদের দাপটে লিসবনে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অ্যান্ডোরাকে ৭-০ গোলে বিধ্বস্ত করল পর্তুগাল। খেলার ৮ মিনিট থেকে শুরু হয় পর্তুগালের গোল উৎসব। ৮৮ মিনিট পর্যন্ত চলে তা। অ্যান্ডোরার বিরুদ্ধে জয়ের ফলে নতুন মাইলফলক ছুঁলেন রোনাল্ডো। দেশের হয়ে শততম ম্যাচ জিতলেন তিনি।

প্রথমার্ধে পেড্রো নেটো এবং পলিনহোর গোলে এগিয়ে গিয়েছিল পর্তুগাল। বিরতির পরে মাঠে নামেন রোনাল্ডো। তার পরে আরও পাঁচ-পাঁচটা গোল করে পর্তুগাল। ৮৫ মিনিটে হেডে গোল করেন রোনাল্ডো। পর্তুগালের হয়ে ১০২টি গোল হয়ে গেল তাঁর। ইরানের আলি দাইয়ির থেকে আর মাত্র ৭ গোল পিছনে বিখ্যাত ৭ নম্বর জার্সিধারী। নিজে গোল করার আগে ৫৬ মিনিটে রেনাটো স্যাঞ্চেজকে দিয়ে গোল করান সিআর সেভেন। তার ঠিক ৫ মিনিট পরেই পলিনহো নিজের দ্বিতীয় গোলটি করেন। ৭৬ মিনিটে এমিলি গার্সিয়ার আত্মঘাতী গোল। ৮৮ মিনিটে জোয়াও ফেলিক্স সপ্তম গোলটি করেন পর্তুগালের হয়ে।

Advertisement

আরও পড়ুন: আইপিএল জেতার জন্য রোহিতকে অভিনন্দন জানাতে গিয়ে ভুল করল লা লিগা

সব সময়ে চর্চায় থাকেন রোনাল্ডো। অ্যান্ডোরার বিরুদ্ধে গোল করার পরেও তাঁকে নিয়ে ভক্তদের আলোচনা সোশ্যাল মিডিয়ায়। কেউ লিখেছেন, কোভিড সংক্রমণ থেকে সেরে ওঠার পরে মাঠে ফিরে ৪ ম্যাচে ৪ গোল করেছেন রোনাল্ডো। কেউ আবার লিখেছেন, দেশের জার্সিতে ৩০ বছর হওয়ার আগে ১১৮টি ম্যাচে ৫২টি গোল করেছেন রোনাল্ডো। ৩০ হওয়ার পরে ৪৮টি ম্যাচে ৫০টি গোল করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন