ভবিষ্যৎ-জল্পনার মধ্যে অভিযান শুরু রোনাল্ডোর

রোনাল্ডো অবশ্য এই মুহূর্তে শুধু কনফেডারেশনস কাপকেই পাখির চোখ করেছেন। পর্তুগাল বনাম মেক্সিকো এখনও পর্যন্ত তিন বার মুখোমুখি হয়েছে। দু’বারই জিতেছে রোনাল্ডোর দেশ। একবার ড্র হয়েছে। তা সত্ত্বেও মেক্সিকো-কে একেবারেই হাল্কা ভাবে নিচ্ছে না পর্তুগাল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৮ জুন ২০১৭ ০৪:২০
Share:

কনফেডারেশনস কাপে নামার আগের সকালে অনুশীলনে রোনাল্ডো। ছবি: রয়টার্স

কনফেডারেশনস কাপে আজ, রবিবার প্রথমবার নামছে পর্তুগাল। মেক্সিকোর বিরুদ্ধে ম্যাচের আগে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের সমর্থন করতে ইতিমধ্যে প্রচুর সমর্থক রাশিয়ায় পৌঁছে গিয়েছেন। কিন্তু হঠাৎ করেই কনফেডারেশনস কাপকে ছাপিয়ে আকর্ষণের কেন্দ্রে সি আর সেভেনের ভবিষ্যৎ নিয়ে জল্পনা।

Advertisement

চব্বিশ ঘণ্টা আগেই পর্তুগালের একটি সংবাদপত্র দাবি করেছিল, তাঁর বিরুদ্ধে কর ফাঁকি দেওয়ার অভিযোগ ওঠায় রিয়াল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন রোনাল্ডো। শুধু তাই নয়। স্পেনের কোনও ক্লাবেই তিনি আর খেলতে চান না। স্প্যানিশ সংবাদমাধ্যমের দাবি, রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের সঙ্গে আলোচনা করতে মাদ্রিদ গিয়েছেন রোনাল্ডোর এজেন্ট জর্জে মেন্দেজ। কারণ, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড নাকি ইতিমধ্যেই ১৫ কোটি ৫০ লক্ষ পাউন্ডের প্রস্তাব দিয়েছে রোনাল্ডোকে। পাশাপাশি, প্যারিস সঁ জরমঁ কর্তাদের সঙ্গেও নাকি গোপন বৈঠক করেছেন মেন্দেজ। যদিও রিয়াল প্রেসিডেন্ট এখনও সি আর সেভেনকে ধরে রাখার ব্যাপারে আত্মবিশ্বাসী। তবে তিনি কতটা সফল হবেন তা নিয়ে সংশয় আরও বেড়ে গিয়েছে ইনস্টাগ্রামে রোনাল্ডো তাঁর প্রোফাইল পিকচার বদলে ফেলায়!

রিয়ালের জার্সি গায়ে রোনাল্ডোর ছবি ছিল ইনস্টাগ্রামে। কনফেডারেশনস কাপে মেক্সিকো ম্যাচের আগে হঠাৎ করেই তা বদলে ফেলেছেন রোনাল্ডো। রিয়ালের বদলে পর্তুগাল জাতীয় দলের জার্সি পরা ছবি রয়েছে তাঁর ইনস্টাগ্রামে। ব্রিটিশ সংবাদ মাধ্যমের দাবি, ছবি পরিবর্তন করেই রোনাল্ডো বুঝিয়ে দিয়েছেন যে, তিনি আর রিয়ালে থাকতে চান না। তবে পর্তুগাল সংবাদ মাধ্যমের মতে দেশের হয়ে খেলতে নামছেন বলেই ক্লাবের জার্সি পরা ছবি বদলে দিয়েছেন অধিনায়ক।

Advertisement

রোনাল্ডো অবশ্য এই মুহূর্তে শুধু কনফেডারেশনস কাপকেই পাখির চোখ করেছেন। পর্তুগাল বনাম মেক্সিকো এখনও পর্যন্ত তিন বার মুখোমুখি হয়েছে। দু’বারই জিতেছে রোনাল্ডোর দেশ। একবার ড্র হয়েছে। তা সত্ত্বেও মেক্সিকো-কে একেবারেই হাল্কা ভাবে নিচ্ছে না পর্তুগাল। তার অন্যতম কারণ মেক্সিকোর স্ট্রাইকার রিয়ালে রোনাল্ডোর প্রাক্তন সতীর্থ হাভিয়ার হার্নান্দেজ (চিচারিতো)।

বছর দু’য়েক আগে রিয়াল ছেড়ে বেয়ার লেভারকুসেনে সই করেছেন চিচারিতো। সদ্য সমাপ্ত মরসুমে ৫৪ ম্যাচে ২৮ গোল করেছেন তিনি। রবিবার কাজান এরিনায় তিনি দুরন্ত ফর্মে থাকা রোনাল্ডোকে ছাপিয়ে যেতে পারবেন কি না, সেটাই দেখার।

রবিবার অভিযান শুরু করছে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন চিলে-ও। অ্যালেক্সিস স্যাঞ্চেজদের প্রতিপক্ষ ক্যামেরুন। চিলে শিবিরে দুশ্চিন্তার একমাত্র কারণ গোলরক্ষক ক্লদিও ব্র্যাভোর চোট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন