‘মাতেও’ মিলিয়ে দিল মেসি এবং রোনাল্ডোকে

কিন্তু তার থেকেও বেশি তাৎপর্যের রোনাল্ডোর নবাগত ছেলের নাম— মাতেও। রোনাল্ডোর তরফ থেকে কোনও সরকারি বিবৃতি দেওয়া না হলেও পর্তুগিজ মিডিয়ার দাবি, চিরপ্রতিদ্বন্দ্বী মেসির ছোট ছেলের নামটাই ধার নিয়েছেন রোনাল্ডো।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ জুন ২০১৭ ১১:০০
Share:

ছেলে-বাবার একই চুলের ছাঁট। ছবি: ইনস্টাগ্রাম

লিওনেল মেসি আর ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মধ্যে পার্থক্য অনেক, লড়াইও। কিন্তু ‘মাতেও’ নামটাই দু’জনকে মিলিয়ে দিল।

Advertisement

পর্তুগিজ মিডিয়া জানাচ্ছে, রোনাল্ডো পরিবারে দুই নতুন সদস্যের আবির্ভাব হয়েছে। এরা হল রোনাল্ডোর দুই যমজ সন্তান। তবে এদের মা জর্জিনা রডরিগেজ নন। বড় ছেলে ক্রিশ্চিয়ানো জুনিয়রের মতো ‘সারোগেট’ পদ্ধতি অর্থাৎ গর্ভদায়িনী মায়ের সাহায্যেই ফের বাবা হলেন রোনাল্ডো।

কিন্তু তার থেকেও বেশি তাৎপর্যের রোনাল্ডোর নবাগত ছেলের নাম— মাতেও। রোনাল্ডোর তরফ থেকে কোনও সরকারি বিবৃতি দেওয়া না হলেও পর্তুগিজ মিডিয়ার দাবি, চিরপ্রতিদ্বন্দ্বী মেসির ছোট ছেলের নামটাই ধার নিয়েছেন রোনাল্ডো। কাকতালীয় ভাবে মেসির ছোট ছেলের নামও মাতেও।

Advertisement

স্প্যানিশ শব্দ ‘মাতেও’ মানে হল, ঈশ্বরের উপহার। রোনাল্ডো নিজের মেয়ের নাম রেখেছেন ইভা। গত কয়েক মাস ধরেই জল্পনা ছিল, রোনাল্ডোর বান্ধবী জর্জিনা হয়তো অন্তঃসত্ত্বা। সেই সব জল্পনা উড়িয়ে অবশ্য রোনাল্ডোর কাছের এক সূত্রের দাবি, রোনাল্ডোর যমজ বাচ্চাদের জন্মও সারোগেট পদ্ধতিতেই হয়েছে। সেই সূত্র আরও জানায়, ‘‘ক্রিশ্চিয়ানো খুব উৎসুক পরিবারের নতুন সদস্যের সঙ্গে দেখা করতে। নিজের ব্যক্তিগত জীবন যতটা পারে আড়ালে রাখতে চায় রোনাল্ডো। কিন্তু ও বন্ধুদের জানিয়েছিল, খুব শীঘ্রই আবার যমজ বাচ্চার বাবা হবে।’’

সোশ্যাল নেটওয়ার্কিং সাইট যখন রোনাল্ডোর এই খবরে তোলপাড়, স্বয়ং মহাতারকা নিজের বাড়িতে ছুটি কাটাতে ব্যস্ত ছিলেন। চব্বিশ ঘণ্টা আগেই লাতভিয়ার বিরুদ্ধে জোড়া গোল করে শিরোনাম ছিনিয়ে নেন রোনাল্ডো। ব্রাজিলকে হারায় মেসির আর্জেন্তিনা। রবিবার অবশ্য ক্রিশ্চিয়ানো জুনিয়র ও বন্ধুদের সঙ্গে পুল সেশনে মজেছিলেন রিয়াল মহাতারকা। কয়েক দিন বাদেই পর্তুগালের হয়ে তাঁর নতুন মিশন— কনফেডারেশনস কাপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন