Sports News

পাঁচ ম্যাচ নির্বাসিত ক্রিস্টিয়ানো রোনাল্ডো

স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগের ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই দল। জোড়া হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় রোনাল্ডোকে। লাল কার্ড হওয়ায় পরের ম্যাচে এমনিতেই নির্বাসিত হতে হত। সঙ্গে এ দিন আরও চার ম্যাচ নির্বাসন দেওয়া হল তাঁকে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৪ অগস্ট ২০১৭ ২২:০১
Share:

লালকার্ড দেখছেন রোনাল্ডো। ছবি: এএফপি।

নাবহুল বার্সালোনা-রিয়েল মাদ্রিদ ম্যাচ। এই দুই দলের ম্যাচ মানেই টান টান উত্তেজনা। কিন্তু রবিবারের ম্যাচ ছিল একটু অন্যরকম। যেখানে রিয়েল মাদ্রিদ বার্সেলোনাকে হারিয়ে দিল ৩-১ গোলে। কিন্তু আসল খবর অন্য জায়গায়। এক তো পরিবর্ত হিসেবে নামলেন রিয়েল তারকা সিআর সেভেন। তার উপর লালকার্ড দেখে মাঠ ছাড়লেন। সেখানেই শেষ নয়। লাল কার্ড দেখে মাথা গরম করে রেফারিকে ধাক্কা মেরে এ বার নির্বাসিতও হতে হল রোনাল্ডোকে। সঙ্গে বড় অঙ্কের জরিমানাও।

Advertisement

আরও পড়ুন

ছন্নছাড়া ফুটবল শেষেও তিন গোলে জয় মোহনবাগানের

Advertisement

ফুটবলটা কিন্তু একই আছে: নেমার

স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগের ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই দল। জোড়া হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় রোনাল্ডোকে। লাল কার্ড হওয়ায় পরের ম্যাচে এমনিতেই নির্বাসিত হতে হত। সঙ্গে এ দিন আরও চার ম্যাচ নির্বাসন দেওয়া হল তাঁকে। কারণ রেফারির সঙ্গে দুর্ব্যবহার। সঙ্গে জমিমানা করা হল ৩ হাজার ৮০৫ পাঁচ ইউরো। ১০ দিনের মধ্যে নির্বাসন তুলে নেওয়ার আবেদন জানাতে পারেন তিনি। যদিও সুপার কাপের দ্বিতীয় লেগের ম্যাচে বুধবার খেলতে পারবেন না তিনি। সঙ্গে নির্বাসন থেকে গেলে লা লিগার প্রথম চার ম্যাচেও খেলতে পারবেন না রোনাল্ডো।

রিয়েল মাদ্রিদের কাছে হেরে হতাশ মেসি। ছবি: রয়টার্স।

রিয়েল মাদ্রিদ অবশ্য ইতিমধ্যেই ইঙ্গিত দিয়ে রেখেছে দ্বিতীয় হলুদ কার্ডের বিরুদ্ধে আবেদন জানাবে। কোচ জিনেদিন জিদান বলেন, ‘‘রোনাল্ডোর বেরিয়ে যাওয়ায় আমি অবাক হয়েছি। কারণ যদি পেনাল্টি না হয় তা হলে কার্ডটাও ঠিক না। আমরা দেখছি যদি কিছু করা যায় তা হলে ও বুধবারের ম্যাচ খেলতে পারবে।’’ মাত্র ২৪ মিনিটই মাঠে ছিলেন রোনাল্ডো। প্রথম হলুদ কার্ডটি রোনাল্ডো দেখেছিলেন শার্ট খুলে। তার ঠিক ১০ মিনিটের মধ্যেই দ্বিতীয়টি দেখতে হল। এই নিয়ে কেরিয়ারের ১০টি লাল কার্ড দেখে ফেললেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন