বেশি অর্থ চান রোনাল্ডো

মাঠের মতো সাংবাদিক বৈঠকেও বিধ্বংসী মেজাজে ছিলেন সি আর সেভেন। লা লিগায় আগের ম্যাচে গোল করতে না পারার জন্য সমালোচিত হয়েছেন। ৩-১ গোলে জয়ের পর তার জবাবও দিয়েছেন রোনাল্ডো।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০১৭ ০২:২৪
Share:

১৫০ তম ম্যাচে জোড়া গোলের পর রোনাল্ডো। ছবি: রয়টার্স

জোড়া গোল করে ইউরোপে ১৫০তম ম্যাচ স্মরণীয় করে রাখার রাতেই রিয়াল মাদ্রিদে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ভবিষ্যৎ নিয়ে শুরু জল্পনা!

Advertisement

মঙ্গলবার রাতে বরুসিয়া ডর্টমুন্ডের বিরুদ্ধে ম্যাচের ১৮ মিনিটেই গোল করে রিয়ালকে এগিয়ে দেন গ্যারেথ বেল। ৪৯ মিনিটে প্রথম গোল করেন সি আর সেভেন। রিয়ালের জার্সিতে ৪০০ তম ম্যাচে দ্বিতীয় গোল তিনি করেন ৭৯ মিনিটে। স্প্যানিশ সংবাদ মাধ্যমের দাবি, ম্যাচের পরেই নতুন চুক্তির জন্য অতিরিক্ত ২৫ মিলিয়ন ইউরো (ভারতীয় মুদ্রায় প্রায় ১৯৩ কোটি) দাবি করছেন রোনাল্ডো। পর্তুগাল অধিনায়কের সেই দাবি মানতে রাজি নন ক্লাবকর্তারা।

রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ মাসখানেক আগেই দাবি করেছিলেন, নতুন চুক্তিতে সই করছেন রোনাল্ডো। ২০২১ পর্যন্ত রিয়ালেই থাকবেন তিনি। কিন্তু বরুসিয়া ম্যাচের পর সাংবাদিক বৈঠকে সি আর সেভেন বলেছেন, ‘‘নতুন চুক্তি নিয়ে আমার মুখ থেকে কি কেউ কিছু শুনেছেন? তবে রিয়ালে আমি খুশি।’’

Advertisement

মাঠের মতো সাংবাদিক বৈঠকেও বিধ্বংসী মেজাজে ছিলেন সি আর সেভেন। লা লিগায় আগের ম্যাচে গোল করতে না পারার জন্য সমালোচিত হয়েছেন। ৩-১ গোলে জয়ের পর তার জবাবও দিয়েছেন রোনাল্ডো। বলেছেন, ‘‘প্রত্যেকটা ম্যাচেই আমি নিজেকে প্রমাণ করছি। তা সত্ত্বেও যে ভাবে সমালোচনা করা হচ্ছে, তাতে আমি বিস্মিত।’’ আর রিয়াল ম্যানেজার জিনেদিন জিদান বলেছেন, ‘‘রোনাল্ডো ও বেল-এর জন্য আমি গর্বিত। বরুসিয়াকে ওদের ঘরের মাঠে কখনও হারাতে পারিনি। রোনাল্ডো ও বেল-এর অসাধারণ পারফরম্যান্সের জন্যই জিতলাম।’’ সঙ্গে যোগ করেছেন, ‘‘আশ্চর্য হয়ে যাই, রোনাল্ডো গোল না করলেই সমালোচনা শুরু হয়ে যায়।’’

চ্যাম্পিয়ন্স লিগের অন্য ম্যাচে সের্জিও আগুয়েরো পেনাল্টি নষ্ট করলেও শাখতার দনেস্কের বিরুদ্ধে ২-০ জিততে সমস্যা হয়নি ম্যাঞ্চেস্টার সিটি-র। জয়ের নায়ক কেভিন দে ব্রইন ও রাহিম স্টার্লিং।

ইংলিশ প্রিমিয়ার লিগের আর এক দল লিভারপুল অবশ্য হার বাঁচাল স্পার্টাক মস্কোভার বিরুদ্ধে। ২৩ মিনিটে ফার্নান্দো ফ্রান্সিসকো গোল করে এগিয়ে দেন স্পার্টাক-কে। ৩১ মিনিটে গোল করে সমতা ফেরান ফিলিপে কুটিনহো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন