রোনাল্ডোকে সতর্ক করলেন ফিগো

সংবাদ মাধ্যমের সামনে মুখ না খুললেও রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের সঙ্গে রোনাল্ডো আলোচনায় বসতে রাজি হয়েছেন বলে জানা গিয়েছে। তবে সেটা টুর্নামেন্ট শেষ হওয়ার পরেই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ জুন ২০১৭ ০৫:৩২
Share:

কর বিতর্কে জর্জরিত হয়ে রিয়াল মাদ্রিদ ছাড়ার হুমকি দেওয়ায় ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে সতর্ক করে দিলেন লুইস ফিগো! পর্তুগাল ও রিয়ালের প্রাক্তন তারকা বলেছেন, ‘‘রিয়ালে কেউ অপরিহার্য নয়। ইতিহাস প্রমাণ করে, ক্লাবের ঊর্ধ্বে কেউ নয়। প্রেসিডেন্টও নন।’’

Advertisement

বৃহস্পতিবার রাতে রাশিয়াকে হারিয়ে কনফেডারেশনস কাপের সেমিফাইনাল খেলা অনেকটাই নিশ্চিত পর্তুগালের। রোনাল্ডোর একমাত্র গোলেই প্রথমবার রাশিয়ার মাটিতে রাশিয়ার বিরুদ্ধে জিতল ইউরো চ্যাম্পিয়নরা। অথচ সি আর সেভেনের ভবিষ্যৎ নিয়েই জল্পনা তুঙ্গে। ব্রিটিশ সংবাদ মাধ্যমের দাবি, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডেই ফিরবেন রোনাল্ডো। আবার স্পেনের সংবাদ মাধ্যম দাবি করছে, রিয়াল ছাড়লে প্যারিস সঁ জরমঁ-এ খেলার সম্ভাবনাই বেশি তাঁর। ইতিমধ্যেই প্যারিসের ক্লাবটির কর্তাদের সঙ্গে নাকি গোপন বৈঠক করেছেন রোনাল্ডোর এজেন্ট জর্জে মেন্ডেস। এই পরিস্থিতিতে রাশিয়ার বিরুদ্ধে দুরন্ত জয়ের পর রোনাল্ডোর উদ্দেশে সাংবাদিকদের যাবতীয় প্রশ্ন ছিল কর বিতর্ক নিয়েই। আগামী মাসেই স্পেনের আদালতে হাজিরা দিতে হবে রিয়াল তারকাকে। এই অবস্থায় খেলা কতটা কঠিন, রোনাল্ডোর কাছে জানতে চেয়েছিলেন সাংবাদিকরা। সি আর সেভেন অবশ্য জানিয়ে দিলেন, কোথাও কোনও সমস্যা নেই। তিনি বলেছেন, ‘‘রাশিয়ায় প্রথমবার জিতে আমরা দারুণ খুশি। ওদের সমর্থকদের সামনে আমরা খুব ভাল খেলেছি। আমরাই বেশি সুযোগ তৈরি করেছি।’’

আরও পড়ুন: অশান্তির মূলে সেই সিদ্ধান্তে হস্তক্ষেপ

Advertisement

সংবাদ মাধ্যমের সামনে মুখ না খুললেও রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের সঙ্গে রোনাল্ডো আলোচনায় বসতে রাজি হয়েছেন বলে জানা গিয়েছে। তবে সেটা টুর্নামেন্ট শেষ হওয়ার পরেই।

কনফেডারেশনস কাপে ‘এ’ গ্রুপে ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে দ্বিতীয় স্থানে পর্তুগাল। পয়েন্ট সমান হলেও গোল পার্থক্যে শীর্ষে মেক্সিকো। বৃহস্পতিবার রুদ্ধশ্বাস ম্যাচে তারা হারিয়েছে নিউজিল্যান্ডকে। শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ড্র করলেই শেষ চারে পৌঁছে যাবেন রোনাল্ডোরা। বৃহস্পতিবার রাতে নিউজিল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে মেক্সিকো-ও সুবিধেজনক জায়গায়। শেষ ম্যাচে রাশিয়ার বিরুদ্ধে এক পয়েন্ট পেলে হাভিয়ার হার্নান্দেজ-রা পৌঁছে যাবেন সেমিফাইনালে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন