Portugal

১৬ লক্ষ টাকা টিপস দিলেন রোনাল্ডো!

যে খবরে রীতিমতো চমকে গিয়েছে ফুটবল দুনিয়া থেকে শুরু করে আমজনতা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ জুলাই ২০১৮ ১৪:৫৩
Share:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। —ফাইল চিত্র।

আপনি পরিবার নিয়ে কোথাও ঘুরতে গেলেন। সেখানে হোটেলের পরিষেবায় খুশি হয়ে কিছু টিপস দিলেন। কিন্তু, সেই পরিমাণটা কত হতে পারে?

Advertisement

দু’শো, পাঁচশো বা হাজার। বা তার থেকেও কিছু বেশি। কিন্তু, তা কি কখনও লাখ ছাড়াতে পারে? একটু ভুল হয়ে গেল। শুধু লাখ নয়, প্রায় ১৬ লাখ!

হ্যাঁ, ঠিকই পড়েছেন। সম্প্রতি বান্ধবী ও পরিবার নিয়ে ছুটি কাটাতে গিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। গিয়েছিলেন গ্রিসে। সেখানকার কোস্টা নাভারিনো হোটেলে বেশ কিছু দিন ছিলেন সিআর সেভেন। আর হোটেলের পরিষেবায় খুশি হয়ে ১৭ হাজার ৮৫০ পাউন্ড টিপস দিয়েছেন তিনি। ভারতীয় মুদ্রায় যা প্রায় ১৬ লাখ টাকা। যে খবরে রীতিমতো চমকে গিয়েছে ফুটবল দুনিয়া থেকে শুরু করে আমজনতা।

Advertisement

আরও পড়ুন: মেসি আর্জেন্টিনা ছেড়ে যেয়ো না, আবেদন তেভেজের

বিশ্বকাপ থেকে পর্তুগালের বিদায়ের পরই জুভেন্তাসের সঙ্গে চুক্তি করেন রোনাল্ডো। রিয়াল মাদ্রিদ থেকে পর্তুগিজ মহাতারকাকে বিশাল অর্থে কিনেছে জুভেন্তাস। বছরে ৩০ মিলিয়ন ইউরোয় (ভারতীয় মুদ্রায় প্রায় ২৪২ কোটি) সি আর সেভেনের সঙ্গে চার বছরের চুক্তি করেছে তারা। সব মিলিয়ে রোনাল্ডো রোজগার করবেন ৩৪০ মিলিয়ন ইউরো (ভারতীয় মুদ্রায় প্রায় ২৭৪১ কোটি)। এর মধ্যে রয়েছে ট্রান্সফার ফি। ইতালিতে ফুটবলারদের হয়ে আয়কর দেয় ক্লাবগুলোই।

আরও পড়ুন: পোগবার প্রশংসা করেও ঘুরিয়ে সেই কটাক্ষ মোরিনহোর

আর টিপস দেওয়ার বিষয়ে কী বলছেন রোনাল্ডো? সরাসরি এ নিয়ে কিছু বলেননি তিনি। ৩৩ বছরের সি আর সেভেন কেবল বলেন, ‘‘আমার বয়সে বেশির ভাগ ফুটবলারের কেরিয়ার প্রায় শেষ হয়ে যায়। তাঁরা টাকার জন্য চিন থেকে কাতার— পৃথিবীর বিভিন্ন ক্লাবে খেলেন। আমি ভাগ্যবান ও খুশি যে এই বয়সেও জুভেন্তাসের মতো দলের সঙ্গে খেলার সুযোগ পাচ্ছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন