Cristiano Ronaldo

Cristiano Ronaldo: তৃপ্ত রোনাল্ডো বলে দিলেন, সেরা সিদ্ধান্ত

জানিয়েছেন প্রাক্তন গুরু স্যর আলেক্স ফার্গুসনকে তিনি বরাবর পিতার মতো শ্রদ্ধা করেন। তাঁর পরামর্শেই ফিরেছেন ওল্ড ট্র্যাফোর্ডে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২১ ০৮:২০
Share:

আকর্ষণ: ম্যান ইউয়ের নতুন জার্সিতে রোনাল্ডো। টুইটার

ওল্ড ট্র্যাফোর্ডে তাঁর প্রত্যাবর্তন নিয়ে রীতিমতো আলোড়ন পড়ে গিয়েছে সমর্থকদের মধ্যে। সেই উন্মাদনা আরও বাড়িয়ে দিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

Advertisement

মঙ্গলবার আনুষ্ঠানিক ভাবে ম্যান ইউ জানিয়ে দিয়েছিল, দু’বছরের চুক্তিতে আবার পুরনো ক্লাবে ফিরছেন পর্তুগিজ তারকা। যা নিয়ে গণমাধ্যমে সকলের কাছে কৃতজ্ঞতাও স্বীকার করেন রোনাল্ডো। কিন্তু সেই উল্লাস আরও তীব্র হয়েছে তিনি ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের জার্সিতে নিজের ছবি পোস্ট করার পরে। রোনাল্ডো লিখেছেন, “নতুন এক দিনের অপেক্ষায়।”

এখানেই শেষ নয়। ক্লাবের সরকারি টেলিভিশন চ্যানেলেও দীর্ঘ সাক্ষাৎকার দিয়েছেন রোনাল্ডো। জানিয়েছেন প্রাক্তন গুরু স্যর আলেক্স ফার্গুসনকে তিনি বরাবর পিতার মতো শ্রদ্ধা করেন। তাঁর পরামর্শেই ফিরেছেন ওল্ড ট্র্যাফোর্ডে।

Advertisement

অভিভূত রোনাল্ডো বলেছেন, “সকলেই এটা খুব ভাল জানেন, ১৮ বছর বয়সে যখন এই ক্লাবে সই করেছিলাম, স্যর আলেক্সই ছিলেন তার প্রধান কারণ। এখনও মনে আছে ম্যান ইউ-এর বিরুদ্ধে ম্যাচ ছিল স্পোর্টিং লিসবনের। আমার কাছে উনি পিতার মতো সম্মানীয়। নানা ভাবে সাহায্য করেছেন। অনেক কিছু শিখেওছি স্যর আলেক্সের কাছে।” যোগ করেছেন, “আমাদের সম্পর্ক এত গভীর যে, সব সময় পারস্পরিক যোগাযোগ ছিল। উনি না থাকলে নিজেকে এই উচ্চতায় তুলে আনতে কখনও পারতাম না। বারো বছর পরে এই ক্লাবে আবার সইও করতে পারতাম না।”

জুভেন্টাস ছেড়ে ম্যান ইউয়ে প্রত্যাবর্তনের সিদ্ধান্ত যে সব দিক থেকেই ঠিক, তা জানাতে দ্বিধাবোধ করেননি রোনাল্ডো। তিনি বলেছেন, “আমি তো মনে করি, জীবনের সবচেয়ে সেরা সিদ্ধান্তই নিয়েছি। জুভেন্টাস থেকে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে ফিরেছি নতুন এক অধ্যায়ের সূচনা করতে। এই ক্লাবের হয়ে আবারও নতুন ইতিহাস লিখতে চাই। দলকে অনেক ট্রফি উপহার
দিতে চাই।”

যে ম্যানেজারের তত্ত্বাবধানে তিনি এ বার খেলবেন, সেই ওয়ে গুন্নার সোলসার একটা সময় ছিলেন তাঁর সতীর্থ। সেই প্রসঙ্গ টেনে রোনাল্ডো বলেছেন, “ওঁর সঙ্গে প্রাথমিক একটা কথাবার্তা হয়েছে। তবে পুরোদমে অনুশীলন শুরু হলে আলোচনা আরও গভীর হবে।” আরও বলেন, “আমি তো সোলসারের সঙ্গে তিন বছর ম্যান ইউয়ে খেলেছি। ফলে আমাদের সম্পর্ক খুবই ভাল। তবে উনি এখন ভিন্ন একটা ভূমিকা পালন করছেন। সোলসার ম্যানেজার, আমি ফুটবলার। তাই ওঁর পরামর্শ মেনে চলতে হবে।”

গত রবিবার উলভসের বিরুদ্ধে জয়ের পরে ম্যান ইউ সমর্থকরা তাঁর ছবি নিয়ে যে ভাবে উল্লাস প্রকাশ করেছেন, তাতে অভিভূত রোনাল্ডো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন