Cristiano Ronaldo

রোনাল্ডোর ড্রিবলে তোলপাড় নেট দুনিয়া

মাত্র দু’টি ছোট ‘টাচ’-এ স্মলিংকে পরাস্ত করে বল নিয়ে লাট্টুর মতো ঘুরে রোনাল্ডোর বিপক্ষ গোলমুখে হানা দেওয়ার মুহূর্তটিই বেশি করে সোশ্যাল মিডিয়াতে ঘুরছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২০ ০৪:২১
Share:

ক্রিস স্মলিংকে টপকে এগিয়ে যাচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।—ছবি এএফপি।

অ্যাওয়ে ম্যাচে রোমাকে ২-১ হারিয়ে ফের সেরি আ-র শীর্ষে চলে গেল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দল জুভেন্টাস।

Advertisement

১০ মিনিটে পেনাল্টি থেকে রোমার জালে বল জড়িয়ে দেন সি আর সেভেন। তার আগেই ম্যাচের তিন মিনিটে জুভেন্টাসের হয়ে গোল করেন ডিফেন্ডার মেরিহ দেমিরাল। প্রথমার্ধে খেলার ফল ছিল ২-০। দ্বিতীয়ার্ধে রোমার হয়ে ব্যবধান কমান দিয়েগো পোরোত্তি। এই জয়ের ফলে সেরি আ-তে ১৯ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রইল জুভেন্টাস। তাদের সমসংখ্যক ম্যাচ খেলে দুই পয়েন্ট পিছনে রয়েছে ইন্টার মিলান।

চলতি মরসুমে জুভেন্তাসের জার্সি গায়ে এটি রোনাল্ডোর ১৪তম লিগ গোল। সেরি আ-তে শেষ ছয় ম্যাচে এই নিয়ে ৯ গোল হয়ে গেল পর্তুগিজ তারকার। তবে রবিবার রাতে গোলের চেয়েও রোনাল্ডো এই ম্যাচে দর্শকদের বাহবা কুড়িয়ে নিয়েছেন, লোনে রোমায় খেলতে যাওয়া ইংল্যান্ডের ডিফেন্ডার ক্রিস স্মলিংকে দুর্দান্ত ড্রিবল করে বেরিয়ে যাওয়ার জন্য। যার ফলে নেট দুনিয়ায় তোলপাড় পড়ে গিয়েছে। মাত্র দু’টি ছোট ‘টাচ’-এ স্মলিংকে পরাস্ত করে বল নিয়ে লাট্টুর মতো ঘুরে রোনাল্ডোর বিপক্ষ গোলমুখে হানা দেওয়ার মুহূর্তটিই বেশি করে সোশ্যাল মিডিয়াতে ঘুরছে। সেই মুহূর্তে ডান পায়ের ইনস্টেপে বল ধরে ১৮০ ডিগ্রি ঘুরে বাঁ পায়ে বল নিয়ে বেরিয়ে গিয়েছিলেন সি আর সেভেন। বিস্ময়কর এই ড্রিবল দেখে হতভম্ব হয়ে দাঁড়িয়ে পড়েন স্মলিং স্বয়ং। যে বিস্ময় ড্রিবল দেখার পরে তাঁর ভক্তেরা সোশ্যাল মিডিয়ায় লিখতে শুরু করেন, ‘স্মলিংকে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে ফেরত পাঠালেন রোনাল্ডো।’ উল্লেখ্য গত গ্রীষ্মে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড থেকে লোনে রোমায় গিয়ে সুনামের সঙ্গেই খেলছিলেন। কেউ কেউ লেখেন, ‘একদিনের স্মলিংয়ের ফুটবল জীবন শেষ করে দিলেন রোনাল্ডো।’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন