রোনাল্ডোর নববর্ষের সঙ্গী নিয়ে তুমুল জল্পনা

প্রিয় বন্ধুর জন্য ভাড়া করলেন আড়াই লাখের হোটেল ঘর

ক্রিশ্চিয়ানো জুনিয়র নয়। নতুন কোনও বান্ধবী নয়। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো নতুন বছর শুরু করবেন বদর হরির সঙ্গে। হরি মানে সেই ডাচ বংশোদ্ভূত কিক-বক্সার যাঁর সঙ্গে বন্ধুত্ব নিয়ে সমকামী-বিতর্কে জড়িয়েছেন সিআর সেভেন। স্প্যানিশ সংবাদমাধ্যমের খবর, নিজের প্রিয় মরক্কান বন্ধুর সঙ্গেই নববর্ষের পার্টি করবেন সিআর সেভেন। বুধবার রাতে লা লিগা ম্যাচের পরেই মরক্কো উড়ে যাচ্ছেন রোনাল্ডো।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০১৫ ০৩:৩৯
Share:

রোনাল্ডোর সঙ্গে এই ছবি টুইটারে পোস্ট করেছিলেন বদর হরি।

ক্রিশ্চিয়ানো জুনিয়র নয়।
নতুন কোনও বান্ধবী নয়।
ক্রিশ্চিয়ানো রোনাল্ডো নতুন বছর শুরু করবেন বদর হরির সঙ্গে। হরি মানে সেই ডাচ বংশোদ্ভূত কিক-বক্সার যাঁর সঙ্গে বন্ধুত্ব নিয়ে সমকামী-বিতর্কে জড়িয়েছেন সিআর সেভেন। স্প্যানিশ সংবাদমাধ্যমের খবর, নিজের প্রিয় মরক্কান বন্ধুর সঙ্গেই নববর্ষের পার্টি করবেন সিআর সেভেন। বুধবার রাতে লা লিগা ম্যাচের পরেই মরক্কো উড়ে যাচ্ছেন রোনাল্ডো। প্রিয় বন্ধুর জন্য আলাদা করে প্রায় আড়াই হাজার পাউন্ডের (ভারতীয় মুদ্রায় প্রায় আড়াই লক্ষ) হোটেল ঘরও ভাড়া করে রেখেছেন ব্যালন ডি’অর জয়ী ফুটবলার।
কিছু দিন আগেই ফুটবলবিশ্বে জল্পনা ছড়িয়েছিল রোনাল্ডোর সঙ্গে হরির সম্পর্ক নিয়ে। বলাবলি হচ্ছিল, হরির সঙ্গে দেখা করতে নাকি নিয়মিত মাসে তিন-চার বার মরক্কো যান রোনাল্ডো। এবং তাঁদের সম্পর্ক নাকি শুধুমাত্র বন্ধুত্বে সীমাবদ্ধ নয়। জল্পনার সূত্রপাত যখন নিজের টুইটার অ্যাকাউন্টে রোনাল্ডোর সঙ্গে বেশ কয়েকটি ঘনিষ্ঠ ছবি পোস্ট করেন হরি। যার মধ্যে একটা ছবির নীচে লেখেন, ‘‘হা হা, জাস্ট ম্যারেড!’’ এমনকী শেষ এল ক্লাসিকো দেখতেও বের্নাবাওয়ে উড়ে এসেছিলেন তিনি। সিআর সেভেনকে কটাক্ষ করে আবার এক ফরাসি বিশেষজ্ঞ বলেছিলেন, এই ‘বন্ধুত্বের’ জন্যই নাকি তাঁর ফর্মে প্রভাব পড়ছে।
তবে শুধু রোনাল্ডো নন। ফুটবলের আরও অনেক বড় তারকা মরক্কোর নামী শহর মারাকেশে আসছেন নববর্ষের পার্টিতে। যাঁদের মধ্যে রয়েছে নেইমার, করিম বেঞ্জিমা, পেপ গুয়ার্দিওলার মতো নাম।

Advertisement

দলের সেরা ফুটবলারের মতো রিয়াল মাদ্রিদ কোচও এখন বিতর্কে জর্জরিত। শোনা যাচ্ছে, রিয়াল কোচ হিসাবে রাফা বেনিতেজের মেয়াদ আর বেশি দিন নেই। পুরনো কোচ জোসে মোরিনহোকে হয়তো ফিরিয়ে আনা হবে। যদি তিনি ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে সই না করেন। বড়দিনের ছুটিতে কিছু সপ্তাহ বন্ধ থাকার পরে ফের শুরু হতে চলেছে লা লিগা। বুধবার রাতে মাদ্রিদের সামনে রিয়াল সোসিয়েদাদ। যে ম্যাচের চব্বিশ ঘণ্টা আগে বিস্ফোরক বেনিতেজ মিডিয়ার বিরুদ্ধে তোপ দাগলেন, ‘‘আমি ভালই বুঝতে পারছি যে, আমার আর ফ্লোরেন্তিনো পেরেজের (রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট) বিরুদ্ধে ইচ্ছাকৃত অভিযোগ আনা হচ্ছে। কোনও ফুটবলারকে বাদ দিলেই বলা হচ্ছে, ব্যক্তিগত কারণে নাকি এ রকম করেছি।’’

বার্সেলোনার থেকে এক ম্যাচ বেশি খেলেও লিগ টেবলের তিনে রয়েছে রিয়াল। যে কারণে কোচের উপর চাপ বেড়েই চলেছে। যদিও বেনিতেজ বলছেন, ‘‘লোকে যা ভাবছে তার চেয়ে অনেক ভাল অবস্থায় রয়েছে দল। দলের অবস্থা কী রকম, আমি ভালই জানি। ছুটি ভাল কেটেছে। এ বার লক্ষ্য ক্লাবকে ট্রফি জেতানো।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন