Sports News

কমনওয়েলথ: রেকর্ড গড়ে দেশকে প্রথম সোনা চানুর

গেমস রেকর্ডের সঙ্গে সঙ্গে নিজের রেকর্ডকেও ছাপিয়ে গেলেন মীরা। ২৩ বছরের মীরা ছ’বারই ভার তুললেন রেকর্ড ভেঙে। কমনওয়েলথে মেয়েদের ৪৮ কেজি বিভাগে মোট ওজন তোলার রেকর্ড ছিল ১৭৫ কেজি।

Advertisement

সংবাদ সংস্থা

গোল্ড কোস্ট শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০১৮ ১৫:১৫
Share:

কমনওয়েলথ গেমসে সোনা জয়ের পর মীরাবাই চানু। ছবি: পিটিআই।

কমনওয়েলথ গেমসের প্রথম দিনেই রেকর্ড করে সোনা জিতে নিলেন ভারোত্তলক মীরবাই চানু। ২০১৪-এর কমনওয়েলথ গেমসে রুপো জিতেছিলেন মীরা। এ বার তিনি যে পদক জিতবেন তা নিশ্চিতই ছিল। শুরুটাই হয়ে গেল তাঁর সোনা দিয়ে। সোনা জিতলেন তো বটেই, সঙ্গে ৪৮ কেজি বিভাগে গেমসের রেকর্ডও ভাঙলেন তিনি।

Advertisement

৮০ কেজি, ৮৪ কেজি ও ৮৬ কেজি তুললেন একবারে। এর পর তুললেন ১০৩ কেজি, ১০৭ কেজি ও ১১০ কেজি। শেষ করলেন ১৯৬ কেজিতে (৮৬ কেজি+১১০ কেজি)। তার পরই স্পোর্টস অ্যান্ড লেসার সেন্টার তার পরই ফেটে পড়েছিল হাততালিতে।

মীরাবাই চানুর এর আগের সেরা ছিল ১৯৪ কেজি। কয়েক মাস আগেই বিশ্ব চ্যাম্পিয়নশিপে ৮৫ কেজি + ১০৯ কেজি তুলে নিজের রেকর্ড করেছিলেন। এ বার গেমস রেকর্ডের সঙ্গে সঙ্গে নিজের রেকর্ডকেও ছাপিয়ে গেলেন মীরা। ২৩ বছরের মীরা ছ’বারই ভার তুললেন রেকর্ড ভেঙে। কমনওয়েলথে মেয়েদের ৪৮ কেজি বিভাগে মোট ওজন তোলার রেকর্ড ছিল ১৭৫ কেজি।

Advertisement

মীরার আগে, পুরুষদের ভারোত্তলনে ৫৬ কেজি বিভাগে রুপো জিতে নিয়েছিলেন পি গুরুরাজা।

আরও পড়ুন
কমনওয়েলথ জার্নি শুরুর আগে দীপার পরামর্শ দুই প্রণতিকে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন