Sandeep Lamichhane

টি২০ বিশ্বকাপে নেই প্রাক্তন অধিনায়ক, অভিযুক্ত ক্রিকেটার মনে করছেন চক্রান্তের শিকার

ধর্ষণকাণ্ডে দোষী সাব্যস্ত হয়েছেন সন্দীপ লামিছানে। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা না পেয়ে হতাশ তিনি। দাবি করলেন, তিনি চক্রান্তের শিকার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২৪ ১৭:১০
Share:

সন্দীপ লামিছানে। —ফাইল চিত্র।

নেপাল দলের অন্যতম প্রতিভাবান ক্রিকেটার সন্দীপ লামিছানে। ধর্ষণকাণ্ডে দোষী সাব্যস্ত হয়েছেন তিনি। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা না পেয়ে হতাশ লামিছানে। দাবি করলেন তিনি চক্রান্তের শিকার।

Advertisement

২৩ বছর বয়সি লামিছানে লেগ স্পিনার। নেপালের প্রাক্তন অধিনায়ক। ২০১৮ সালে আইপিএলে দিল্লি ডেয়ারডেভিলস (এখন দিল্লি ক্যাপিটালস) দলে সুযোগ পেয়েছিলেন। নেপাল থেকে প্রথম কোনও ক্রিকেটার আইপিএল খেলার সুযোগ পেয়েছিলেন। কিন্তু লামিছানের বিরুদ্ধে অভিযোগ ওঠে যে, তিনি ১৮ বছর বয়সি একটি মেয়েকে ধর্ষণ করেছেন। আদালতে তা সত্যি প্রমাণিত হয়। আট বছরের জন্য জেল হয়েছে লামিছানের।

আদালতের নির্দেশের পরেই নেপাল ক্রিকেট সংস্থা লামিছানেকে ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেট থেকে বরখাস্ত করে। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নেপাল ক্রিকেট সংস্থা ১৫ জনের দল বেছে নেওয়ার পরেই ভেঙে পড়েন তিনি। সমাজমাধ্যমে পোস্ট করে জানান তাঁর হতাশার কথা।

Advertisement

সমাজমাধ্যমে লামিছানে লেখেন, “বড় পোস্ট লিখছি না। আমি চক্রান্তের শিকার। এ বিষয়ে কোনও সন্দেহ নেই। যারা এই চক্রান্ত করেছে, ঈশ্বর তাদের মঙ্গল করুক। আমি সব কিছু ঈশ্বরের উপর ছেড়ে দিয়েছি। সময়ে সব সত্যি জানা যাবে।”

আরও একটি পোস্ট করে লামিছানে লেখেন, “আইনকে সম্মান করি। কিন্তু প্রতিজ্ঞা করছি এক দিন সব চক্রান্তকারীর নাম ফাঁস করে দেব। এই ঘটনার সঙ্গে যারা যুক্ত, সকলের নাম ফাঁস করব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন