ডিসকাসে জোড়া পদক ভারতের, হার রানিদের

ডিসকাসে পদক নিশ্চিত হলেও, হকিতে হতাশ করলেন ভারতীয় মহিলারা। বৃহস্পতিবার কমনওয়েলথ গেমসের সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সহজ সুযোগ নষ্ট করে ০-১ হেরেছে ভারতীয় দল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০১৮ ০৩:৩২
Share:

সীমা পুনিয়া এবং নবনীত ধিলোঁ।

গোল্ড কোস্টে মেয়েদের ডিসকাস থ্রোয়ে রুপো পেলেন ভারতের সীমা পুনিয়া। ৬০.৪১ মিটার ডিসকাস ছুড়ে ভারতকে পদক এনে দিয়েছেন তিনি। এ ছাড়া ব্রোঞ্জ পদকটিও রয়েছে ভারতের নবনীত ধিলোঁর দখলে। ৫৭.৪৩ মিটার ছুড়েছেন তিনি।

Advertisement

ডিসকাসে পদক নিশ্চিত হলেও, হকিতে হতাশ করলেন ভারতীয় মহিলারা। বৃহস্পতিবার কমনওয়েলথ গেমসের সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সহজ সুযোগ নষ্ট করে ০-১ হেরেছে ভারতীয় দল। বন্দনা কাতরিয়ার পাস থেকে গোল করতে ব্যর্থ হন ভারতের ক্যাপ্টেন রানি রামপাল। বল দখলের লড়াইয়ে ভারত এগিয়ে থাকলেও শেষ পর্যন্ত গোলের মুখ খুলতে পারেননি রানিরা।

কমনওয়েলথ গেমসে সোনার স্বপ্ন দেখাচ্ছেন বক্সার মেরি কমও। বুধবারই তিনি ফাইনালে উঠেছেন। তাঁর সুবাদেই আরও একটি পদক নিশ্চিত হয়েছে ভারতের। তবে অভিজ্ঞ শ্রীলঙ্কান বক্সারের বিরুদ্ধে জিততে যে সমস্যা হয়েছিল, গোপন করেননি পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন মেরি। ম্যাচের শেষে তিনি বলেছেন, ‘‘ও এক জায়গায় দাঁড়িয়ে খেলে না। সারাক্ষণ নড়াচড়া করে। তাই ওকে হারাতে কঠিন পরিশ্রম করতে হয়েছে।’’

Advertisement

অনূর্ধ্ব-১৪ ক্রিকেট: উৎপল চট্টোপাধ্যায় ক্রিকেট কোচিং ক্যাম্পের বিরুদ্ধে ন’উইকেটে জয়ী শিব সাগর সিংহ ক্রিকেট কোচিং ক্যাম্প। বৃহস্পতিবার প্রথমে ব্যাট করে ২৬.৫ ওভারে আট উইকেটের বিনিময়ে ১৪৯ করে উৎপল চট্টোপাধ্যায়ের কোচিং ক্যাম্প। জবাবে ২২.২ ওভারেই ১৫৩ রান তুলে ম্যাচ জিতে নেয় শিব সাগর সিংহের দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন