Dale Steyn

ঘরের মাঠেই তো টেস্ট জিতেছে দক্ষিণ আফ্রিকা! ভারতীয় ক্রিকেটপ্রেমীর খোঁচায় বিরক্ত স্টেনের পাল্টা টুইট

স্টেনের পোস্টেই এক ভারতীয় ক্রিকেটপ্রেমী খোঁচা দিয়ে লেখেন যে, ঘরের বাইরে জেতা কিন্তু প্রোটিয়াদের কাছে অনেক বড় চ্যালেঞ্জ। সেই মন্তব্যে বিরক্ত স্টেন পাল্টা লেখেন যে, তা হলে ঘরের মাঠে ভারতের জয়গুলোকেও ধরা ঠিক হবে না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০১৯ ১০:৫৯
Share:

এই মুহূর্তে অস্ট্রেলিয়ায় বিগ ব্যাশ লিগে খেলছেন ডেল স্টেন। ছবি টুইটার থেকে নেওয়া।

সেঞ্চুরিয়ন টেস্টে দাপটে ইংল্যান্ডকে ১০৭ রানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। জয় এসেছে এক দিনেরও বাকি থাকতে। রবিবার সেই জয়ের পর ডেল স্টেন টুইটারে অভিনন্দন জানিয়েছিলেন অধিনায়ক ফাফ দু’প্লেসি ও কোচ মার্ক বাউচারকে।

Advertisement

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে এটাই দক্ষিণ আফ্রিকার প্রথম জয়। এর আগে টানা পাঁচ টেস্ট হেরেছিল প্রোটিয়ারা। স্টেন তার পর টুইট করেন, ‘ওয়েল ডান! মার্ক ও ফাফ এমন একটা দল গড়ে তুলেছে যাদের ক্ষুধার্ত দেখাচ্ছে, যারা লড়াই করছে। নিজেদের স্কিলের মাধ্যমে বিপক্ষকে ভয় দেখাচ্ছে ওরা। স্মিথের নেতৃত্বে আমি যখন খেলতে শুরু করেছিলাম, তখন এই বৈশিষ্টগুলোই দলে ছিল। যা ফের দেখতে পাওয়ায় দারুণ লাগছে।’

স্টেনের এই পোস্টেই এক ভারতীয় ক্রিকেটপ্রেমী খোঁচা দিয়ে লেখেন যে, ঘরের বাইরে জেতা কিন্তু প্রোটিয়াদের কাছে অনেক বড় চ্যালেঞ্জ। বোঝানো হয় যে, দক্ষিণ আফ্রিকা জিতেছে শুধু ঘরের মাঠেই। বিদেশে গেলে সমস্যায় পড়তে হবে তাদের। সেই মন্তব্যে বিরক্ত স্টেন পাল্টা লেখেন যে, তা হলে ঘরের মাঠে ভারতের জয়গুলোকেও ধরা ঠিক হবে না। সেই ভারতীয় ক্রিকেটপ্রেমীকে ‘ইডিয়ট’ বলেও চিহ্নিত করেন স্টেন।

Advertisement

ঘরের মাঠে ভারত সদ্য বাংলাদেশকে হোয়াইটওয়াশ করেছে। তার আগে দক্ষিণ আফ্রিকাকেও ঘরের মাঠে তিন টেস্টের সিরিজে হোয়াইটওয়াশ করেছিন বিরাট কোহালির দল। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারত এখনও অপরাজিত। অন্যদিকে, দক্ষিণ আফ্রিকা টানা পাঁচ টেস্টে হেরেছিল। এখন মার্ক বাউচারের কোচিংয়ে নতুন করে দল গড়ার চেষ্টা চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন