Dale Styen

করোনাভাইরাসের জেরে ক্রিকেট বন্ধ, মন ভাল নেই স্টেনের

পাকিস্তান সুপার লিগে ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে খেলছিলেন স্টেন। কিন্তু করোনাভাইরাসের জেরে তা বন্ধ হয়ে গিয়েছে সেমিফাইনালের দিনই। পাকিস্তান থেকে তাই দক্ষিণ আফ্রিকায় ফিরতে হয়েছে ডানহাতি পেসারকে।

Advertisement

সংবাদ সংস্থা

জোহানেসবার্গ শেষ আপডেট: ১৯ মার্চ ২০২০ ১৪:২৫
Share:

দক্ষিণ আফ্রিকার পেসার ডেল স্টেন। —ফাইল চিত্র।

করোনাভাইরাসের জেরে যে ভাবে একের পর এক খেলাধূলার সমস্ত ইভেন্ট বাতিল হয়ে পড়ছে তা দুঃখজনক বলে চিহ্নিত করলেন দক্ষিণ আফ্রিকার পেসার ডেল স্টেন

Advertisement

পাকিস্তান সুপার লিগে ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে খেলছিলেন স্টেন। কিন্তু করোনাভাইরাসের জেরে তা বন্ধ হয়ে গিয়েছে সেমিফাইনালের দিনই। পাকিস্তান থেকে তাই দক্ষিণ আফ্রিকায় ফিরতে হয়েছে ডানহাতি পেসারকে। এক ক্রিকেট ওয়েবসাইটে স্টেন বলেছেন, “সবকিছুই বন্ধ হয়ে যাচ্ছে। এটা দেখতে খুব খারাপ লাগছে। আমাদের দেশে অনেক সমস্যার মধ্যে খেলাধূলাই সবাইকে একসূত্রে বেঁধে ফেলত। কিন্তু, এখন সেটাও থাকল না। দক্ষিণ আফ্রিকায় আমরা খুঁজি এমন কিছু যা কিনা বড় সংখ্যাক মানুষকে একসূত্রে গেঁথে ফেলতে পারবে। এখন খেলাধূলাই যদি না থাকে, তখন মনে হবেই যে কোথায় পিছনে পড়ে থাকছি? আমার মনে হয় নেলসন ম্যান্ডেলাই প্রথম বলেছিলেন যে খেলাধূলা একসুতোয় গাঁথে মানুষকে। যা কিনা অন্য কোনও কিছুতেই হয় না। এখন সেই খেলাধূলাকেই সরিয়ে নিলে, আমাদের কাছে যে কী পড়ে রইল, তা সত্যিই জানি না।”

আরও পড়ুন: ঠিক সময়েই হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ, আশাবাদী ক্রিকেট অস্ট্রেলিয়া​

Advertisement

আরও পড়ুন: জাতীয় দলে ফেরা নিয়ে ধোনির হয়ে সওয়াল প্রাক্তন ক্রিকেটারের​

স্টেন অবশ্য স্বাস্থ্যবিধি মেনে চলতেই চাইছেন। তিনি সাফ বলেছেন, “সাধারণত, ছুটিতে থাকলে মাছ ধরতে যাই বা সার্ফিং করি। এখন অবশ্য শুধু বাড়িতেই সময় কাটাচ্ছি। বেরতে বারণ করা হয়েছে। আমি প্রোটোকল ভাঙতে চাই না। চাই না এমন কিছু ঘটুক যাতে পাকিস্তানে ক্রিকেট খেলা আবার বন্ধ হয়ে যাক। চাই না বোকার মতো কাজ করতে যাতে কিনা এর দায়ভার আমার ঘাড়েই আসুক।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন