ধনুষ্কার নির্বাসন ঘিরে রহস্য

বিরাচ কোহালিদের বিরুদ্ধে টেস্ট ওয়ান ডে এবং টি-টোয়েন্টি নিয়ে মোট ৯ ম্যাচ হেরেছিল শ্রীলঙ্কা। এ রকম পর্যুদস্ত হওয়ার পরে শ্রীলঙ্কা দলের প্রবল সমালোচনা হয়েছিল। তার পরেই দলের শৃঙ্খলা এবং আচরণবিধি ভাঙার অভিযোগ ওঠে ধনুষ্কার বিরুদ্ধে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০১৭ ০৩:০৯
Share:

বিতর্ক: ছয় ম্যাচের জন্য নির্বাসিত  শ্রীলঙ্কার অলরাউন্ডার ধনুষ্কা।

আচরণবিধি ভাঙার অপরাধে শ্রীলঙ্কা বোর্ড ছ’ম্যাচ সাসপেন্ড করল অলরাউন্ডার ধনুষ্কা গুনতিলক-কে। ভারতের বিরুদ্ধে সিরিজে ধনুষ্কা আচরণবিধি লঙ্ঘন করেছেন বলে অভিযোগ।

Advertisement

২৬ বছরের ক্রিকেটারের বিরুদ্ধে গত মাসে তদন্ত শুরু করেছিল শ্রীলঙ্কা বোর্ড। শ্রীলঙ্কার টিম ম্যানেজার আসাঙ্কা গুরুসিংঘে তাঁর বিরুদ্ধে অভিযোগ আনার পরে। শ্রীলঙ্কা বোর্ডের তরফে জানানো হয়েছে, ‘‘ছ’ম্যাচ সাসপেন্ড হওয়ার সঙ্গে তাঁর বার্ষিক চুক্তির ২০ শতাংশ জরিমানাও করা হয়েছে।’’

কিন্তু ঠিক কী অভিযোগ ধনুষ্কার বিরুদ্ধে সেটা পরিষ্কার করেনি শ্রীলঙ্কা বোর্ড। ‘‘অভিযোগটা আচরণবিধি ভাঙা এবং খেলোয়াড়সুলভ ব্যবহার না করার। তা ছাড়া ফিটনেস আর শৃঙ্খলা ভাঙার অভিযোগও রয়েছে,’’ এমনটাই জানিয়েছে শ্রীলঙ্কা বোর্ড।

Advertisement

বিরাচ কোহালিদের বিরুদ্ধে টেস্ট ওয়ান ডে এবং টি-টোয়েন্টি নিয়ে মোট ৯ ম্যাচ হেরেছিল শ্রীলঙ্কা। এ রকম পর্যুদস্ত হওয়ার পরে শ্রীলঙ্কা দলের প্রবল সমালোচনা হয়েছিল। তার পরেই দলের শৃঙ্খলা এবং আচরণবিধি ভাঙার অভিযোগ ওঠে ধনুষ্কার বিরুদ্ধে। তাঁকে পাকিস্তানের বিরুদ্ধে পাঁচটি ওয়ান ডে-র সিরিজ থেকেও বাদ দিয়েছে পিসিবি। আন্তর্জাতিক ক্রিকেটে গুনতিলকের অভিষেক ২০১৫-তে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন